২৭ ডিসেম্বরঃ গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতাল

২৭ ডিসেম্বরঃ গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতাল

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পূর্বনির্ধারিত সমাবেশস্থলে ১৪৪ ধারা জারির প্রতিবাদে আগামী ২৭ ডিসেম্বর (শনিবার) গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা দলটি। এ ছাড়া বিএনপি সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। শুক্রবার রাত ৯ টায় গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কর্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এসব কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ ভণ্ডুলের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে দাবি করে হরতালের কথা ঘোষণা করেন গাজীপুর বিএনপির সভাপতি ফজলুল হক মিলন। আর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ২০ দলের নেতাদের সাথে জরুরি বৈঠক করেন। সেখানেই এসব সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু, রুহুল আলম চৌধুরী, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, জেলার সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুর জেলার নেতা হাসান উদ্দিন সরকার, হুমায়ুন কবির প্রমুখ।

এছাড়া গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে উপস্থিত ছিলেন- যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, গাজীপুর জেলা বিএনপির নেতা সালাহ উদ্দিন সরকার, এসএম শাহান শাহ আলম, হেলাল উদ্দিন আহমেদ (ভিপি হেলাল) প্রমুখ।

উল্লেখ্য, ২৭ ডিসেম্বর বিএনপির জনসভা ও একই স্থানে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ ঘিরে গাজীপুরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শুক্রবার দুপুর ২টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ধারা বলবৎ থাকবে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার হারুন-অর-রশিদ।

নিজস্ব প্রতিনিধি