গয়েশ্বর গ্রেফতার

গয়েশ্বর গ্রেফতার

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটকের পর আওয়ামী লীগের সাংসদ ছবি বিশ্বাসের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। ২৬ ডিসেম্বর (শুক্রবার) ভোর ৬টার দিকে রাজধানীর সিদ্ধেশ্বরীর আয়েশা কমপ্লেক্সের একটি বাসা থেকে তাকে আটক করা হয়। এরপর পৌনে ৭টার দিকে গয়েশ্বর চন্দ্রকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।

ঢাকা মহানগর গোয়োন্দা পুলিশের (দক্ষিণ) উপকমিশনার কৃঞ্চপদ রায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ দুপুরে তাকে আদালতে নেয়া হবে। ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, আদালতে তার রিমান্ড আবেদন করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়াকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলার পর বিএনপির দুই শীর্ষ নেতার বাসায় তল্লাশি চালানো হয়। গয়েশ্বর চন্দ্র রায় ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেলের বাসায় পুলিশ অভিযান চালায়। ওই সময় দুই নেতার কেউই বাসায় ছিলেন না। গত বুধবার খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে বকশীবাজারে বিএনপি ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এর মধ্যেই ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা চালিয়ে তার গাড়ি পুড়িয়ে দেয়া হয়। এখন তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। সংঘর্ষের পর ওই দিন রাতেই পুলিশের পক্ষ থেকে শাহবাগ থানায় সাংসদকে হত্যাচেষ্টার অভিযোগে ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ে আরো ৫০-৬০ জনকে আসামি করা হয়। চকবাজার থানায় আরেকটি মামলা করা হয়। মামলার একদিন পরই গয়েশ্বর চন্দ্র রায়কে গ্রেফতার করা হয়।

বিশেষ প্রতিনিধি