গণজাগরণ মঞ্চ নিয়ে বহুমুখী ষড়যন্ত্র হচ্ছেঃ ইমরান এইচ সরকার

গণজাগরণ মঞ্চ নিয়ে বহুমুখী ষড়যন্ত্র হচ্ছেঃ ইমরান এইচ সরকার

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, ‘যুদ্ধাপরাধীদের রায় পরিবর্তনের মাধ্যমে সরকার যে রাজনীতি শুরু করেছে, তাতে সুস্পষ্টভাবে সরকার জামায়াতের পক্ষে অবস্থান নিয়েছে। ৪৭ ধারার মাধ্যমে রাষ্ট্র পক্ষের যে রিভিউ আবেদনের সুযোগ থাকে অ্যাটর্নি জেনারেল তা এখনো স্পষ্ট করেননি যে রিভিও আবেদন করবেন কি না। অপর দিকে, সংবিধানের ৪৯ ধারায় রাষ্ট্রপতির ক্ষমতার যে আইন রয়েছে, তা বাতিলের জন্য গণজাগরণ মঞ্চ বারবার দাবি জানালেও তা বাস্তবায়নে সরকারের কোনো উদ্যোগ নেই। যুদ্ধাপরাধীদেরর সঙ্গে সরকারের যে আঁঁতাতের প্রশ্ন উঠেছে, রায় পরিবর্তনের মাধ্যমে তা আরো সুস্পষ্ট হয়ে উঠেছে।’ ২৬ সেপ্টেম্বর (শুক্রবার) বিকালে শাহবাগে ‘যুদ্ধাপরাধীদের ফাঁসি আর জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধ’ করার দাবিতে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

ডা. ইমরান এইচ সরকার বলেন, ‘গণজাগরণ মঞ্চ নিয়ে বহুমুখী ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু জনগণের প্রয়োজনে গণজাগরণ মঞ্চ রাজপথে থেকে সব ষড়যন্ত্র প্রতিরোধ করবে।’ সমাবেশে ভাষ্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী বলেন, ‘লাখ লাখ শহীদ পরিবার যুদ্ধাপরাধীদের বিচারের জন্য অপেক্ষা করছে। যুদ্ধাপরাধীদের ফাঁসির মাধ্যমে  জাতিকে অভিশাপ থেকে মুক্ত করতে হবে।’ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উদীচীর সহসাধারণ সম্পাদক জামশেদ আনোয়ার তপন, ডাকসুর সাবেক জিএস মোস্তফা হোসেন, রাকসুর সাবেক ভিপি রাগিব হাসান, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকি আক্তার।
গণজাগরণ মঞ্চের নতুন কর্মসূচি: আগামী ১৯ অক্টোবর আইন মন্ত্রণালয়ের দিকে পদযাত্রা, ১৪-১৫ নভেম্বর সারা দেশের গণজাগরণ মঞ্চের কর্মীদের নিয়ে জাতীয় কনভেনশন এবং ১৩ নভেম্বর পর্যন্ত কনভেনশনের প্রচারণার জন্য জাগরণ যাত্রা কর্মসূচি ঘোষণা করেছেন ইমরান এইচ সরকার।

নিজস্ব প্রতিনিধি