সাতক্ষীরায় এক মুক্তিযোদ্ধার ২৫ বিঘা জমির ধান আগুনে পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা

সাতক্ষীরায় এক মুক্তিযোদ্ধার ২৫ বিঘা জমির ধান আগুনে পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা

সাতক্ষীরা প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ  সাতক্ষীরায় এক মুক্তিযোদ্ধার ২৫ বিঘা জমির কাটা ধান অগুনে পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা। গতকাল শুক্রবার ভোর রাতে সদর উপজেলার ধুলিহর বাজারখোলা গ্রামে এই ঘটনা ঘটে। এত প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। বিজয়ের এই মাসে একজন মুক্তিদ্ধোর ধান পুড়িয়ে দেয়ায় এলাকায় সাধারণ মানুষের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।
ক্ষতিগ্রস্থ মুক্তিযোদ্ধা ধুলিহর সরকারি প্রাথমিক বিদ্যালযের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা জানান, গত কয়েকদিন আগে মাঠ থেকে ২৫ বিঘা জমির ধান কেটে ধুলিহর গ্রামে তার বাড়ির পশ্চিম পাশে গাদা করে রাখা হয়। রাত ১ টার দিকে দুবৃর্ত্তরা তার ধানের গাদায় আগুন ধরিয়ে দেয়। দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে গ্রামবাসী ছুটে এসে আগুন নিভানোরা চেষ্টা করে ব্যার্থ হয়। এসময় অশেপাশের লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এক পয়ায় খবর পেয়ে সাতক্ষীরা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিভাতে সমর্থ হয়। কিন্ত ততক্ষনে সমুদয় ধান পুড়ে শেষ হয়ে গেছে।
এদিকে বিজয়ের এই মাসে একজন মুক্তিদ্ধোর ২৫ বিঘা জমির কাটা ধান অগুনে পুড়িয়ে দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা। তারা এই ঘটনার সুষ্ট তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।
সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, একজন মানুষের দোষ ত্র“টি থাকতে পারে, তাই বলে তার ২৫ বিঘা জমির ধান আগুনে পুড়িয়ে দেয়াটা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন বিজয়ের এই মাসে একজন মুক্তিযোদ্ধার জান-মালের যদি নিরাপত্তা না থাকে তাহলে সাধারন মানুষ কি ভাবে শান্তিতে বসবাস করবে। তিনি দোষীদের খুজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।
এঘটনায় সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ক্ষতিগ্রস্ত মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষ থেকে জানা গেছে।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী মোঃ ইব্রাহিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি জানতে পেরে একজন পুলিশ অফিসারকে সেখানে পাঠানো হয়েছিল। দোষেিদর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এসবিডি নিউজ ডেস্ক