একাত্তরের খুনি, ধর্ষকদের বিচার করে দেশকে পাপ মুক্ত করতে হবেঃ শাহজাহান খান

একাত্তরের খুনি, ধর্ষকদের বিচার করে দেশকে পাপ মুক্ত করতে হবেঃ শাহজাহান খান

জাফরুল হাসান রুহান, বরগুনা থেকে, এসবিডি নিউজ24 ডট কমঃ খুন ও ধর্ষণ করা যদি পাপ হয়, তবে একাত্তরের জামায়াত-যুদ্ধাপরাধীরা পাপ করেছে। তাদের বিচার করে বাংলাদেশকে পাপ মুক্ত করতে হবে। বরগুনা নদী বন্দরের নব-নির্মিত ভবন ও টার্মিনাল উদ্বোধনকালে ৭ ডিসেম্বর (শুক্রবার) বিকেলে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এ কথা বলেন। তিনি বলেন, এ মাসেই বাংলাদেশ বিজয় লাভ করেছিল। এ মাসেই যুদ্ধাপরাধীদের বিচার করা হবে। মন্ত্রী জানান, বরগুনায় দেশের তৃতীয় নৌ-বন্দর করার পরিকল্পনা এ সরকারের রয়েছে।

সাগর নদী মিলনস্থল হিসেবে বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ নদী বন্দর বরগুনা। বরগুনাসহ আশেপাশের উপকূলীয় অঞ্চলের বেশীরভাগ কৃষি ও কৃষিজাত দ্রব্যসহ বাণিজ্যিক পণ্যসমূহ  পরিবহন হয় নদীপথেই। এসব পণ্যসামগ্রী পরিবহন ও উন্নত যাত্রী সেবার লক্ষ্যে বরগুনায় একটি আধুনিক টার্মিনাল ভবন নির্মাণ করেছে বিআইডব্লিউটিএ। আজ বিকেলে টার্মিনাল ভবনটির শুভ উদ্বোধন করেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ মাহবুবুর রহমান।

শুক্রবার বিকেলে ৩৮ লাখ টাকা ব্যয়ে বরগুনা নদী বন্দরের ভবন ও টার্মিনালের উদ্বোধনী করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব সৈয়দ মনজুরুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন, নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. মাহাবুবুর রহমান এমপি ও বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ড. মো. শামছুদ্দোহা খন্দকার, বরগুনা জেলা প্রশাসক মো. আবদুল ওয়াহাব ভূইয়া, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর ও বরগুনা পৌরসভার মেয়র মো. শাহাদাত হোসেন।

নিজস্ব প্রতিনিধি