সাগর-রুনি হত্যাকারী ধরতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা

সাগর-রুনি হত্যাকারী ধরতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সাগর-রুনি হত্যার প্রধানতম সন্দেহভাজন হুমায়ূন ওরফে এনামুলকে ধরতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীর মঙ্গলবার বিকেলে এই ঘোষণা দেন। হুমায়ূন সাংবাদিক দম্পতি সাগর-রুনির বাড়ির সিকিউরিটি গার্ড। তিনি পলাতক রয়েছের। ৭ জনের একটি খুনি দল সাংবাদিক দম্পতি সাগর ও রুনিকে হত্যা করেছে বলে প্রেস ব্রিফিংয়ে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটির দেওয়া রিপোর্টে এই তথ্য পাওয়া গেছে বলে জানান মন্ত্রী। হত্যাকারী দলে চার জন পেশাদার খুনি ছিলো বলেও জানান তিনি। এরা হচ্ছেন- বকুল, রফিক, টিংকু ও সাঈদ। সাগর রুনি এই হত্যাকারীরাই পরে মহাখালী বক্ষব্যাধী হাসপাতালের চিকিৎসক ডা. নারায়ণ চন্দ্র নিতাইকে খুন করে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংয়ে মন্ত্রী আরও জানান, সাগর-রুনিদের বাড়ির দুই নাইট গার্ড হুমায়ূন ওরফে এনামুল ও রুদ্র পলাশ খুনের ঘটনায় জড়িত। এছাড়া তাদের গাড়ির চালকও এই ঘটনায় জড়িত রয়েছেন। তবে সঙ্গে রয়েছেন তানভীর নামে একজন পারিবারিক বন্ধুও।

সন্দেহভাজনদের মধ্যে হুমায়ূন ওরফে এনামুল ছাড়া বাকি সকলেই আটক রয়েছেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। এসময় তিনি হুমায়ূনকে ধরার জন্য ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন। এই খুনের কারণ কি ছিলো জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুনির্দিষ্ট করা যায়নি। তবে আমরা ভাড়াটে খুনিদের কাজ এবং পরিচিতদের কাণ্ড এই দুভাবেই ঘটতে পারে বলে ধারণা করছি। তবে ডিএনএ টেস্টে আরো অপরাধীর সাজুয্য পেলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নিজ ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়।

হত্যাকাণ্ডের পর থেকে সাংবাদিক সমাজ সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে আন্দোলন-কর্মসূচি চালিয়ে আসছেন। সাংবাদিকদের আন্দোলন-কর্মসূচির মুখে সর্ব শেষে গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর সাংবাদিকদের জানিয়েছিলেন, সাংবাদিক দম্পতি হত্যাকাণ্ডের রহস্য আগামী ১০ অক্টোবরের মধ্যে উন্মোচন করা হবে। আগামী কাল বুধবার সেই নির্ধারিত সময়ের একদিন আগেই স্বরাষ্ট্রমন্ত্রী এই সাংবাদিক দম্পতির হত্যা রহস্য নিয়ে কথা বললেন।

নিজস্ব প্রতিনিধি