১১ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে

১১ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে

জাহিদ হোসেন,এসবিডি নিউজ24 ডট কমঃ কুষ্টিয়াসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় ৯ অক্টোবর (মঙ্গলবার) ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। ১১ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চল সড়ক পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের ডাক দেয়।

পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী আজ ভোর ছয়টা থেকে কুষ্টিয়াসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় ধর্মঘট শুরু করেন পরিবহনশ্রমিকেরা। কুষ্টিয়া চৌড়হাস বাস টার্মিনাল ও মজমপুর টার্মিনালে সকাল থেকে দূরপাল্লার কোনো পরিবহন সড়কে বের হয়নি। বন্ধ রয়েছে আন্তজেলা পরিবহনগুলোও। এতে স্কুল-কলেজ ও অফিসগামী মানুষেরা বিপাকে পড়েন।

পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ১১ দফা দাবির মধ্যে রয়েছে দুর্ঘটনাকবলিত নিরীহ যাত্রীবাহী বাস-মিনিবাস, প্রাইভেটকার পোড়ানো বন্ধ; তদন্ত সাপেক্ষে দুর্ঘটনায় দায়ী ব্যক্তিসহ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দোষী ব্যক্তিদের আইনানুগ শাস্তি নিশ্চিত করা; নসিমন-করিমন, ভটভটি, গ্রামবাংলা অটোভ্যান ও মাহেদ্র ম্যাজিক ও জেএসএ নামক থ্রি হুইলার, ব্যাটারিচালিত ইজিবাইকে অবৈধভাবে যাত্রী বহন বন্ধ করা; মিনি ট্রাক যাত্রীবাহী যানে রূপান্তর করে যাত্রীবহন নিষিদ্ধ করা; প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল ইত্যাদি যানবাহন গণপরিবহণ হিসেবে অবৈধভাবে যাত্রীবহন করা; দুর্ঘটনা কবলিত গাড়ি ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে মালিকের জিম্মায় ফেরত দেয়া; গাড়ির টায়ার, টিউব, তেল, মবিলসহ খুচরা যন্ত্রাংশের মূল্য কমানো; হাইওয়ে পুলিশের চাঁদাবজি বন্ধ করা ইত্যাদি।

নিজস্ব প্রতিনিধি