জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দেয়া হবেঃ রামুতে প্রধানমন্ত্রী

জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দেয়া হবেঃ রামুতে প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার এরইমধ্যে বেশ কিছু তথ্য পেয়েছে। দোষী ব্যক্তিদের অবশ্যই খুঁজে বের করা হবে। ৮ অক্টোবর (সোমবার) দুপুর ১২টার দিকে কক্সবাজারের রামু উপজেলার কিজারী উচ্চবিদ্যালয় মাঠে জনসভাস্থলে বক্তব্য দেয়ার সময় এ কথা বলেন শেখ হাসিনা। এই মাঠের পাশে রামুর কেন্দ্রীয় বৌদ্ধবিহার। গত ২৯ সেপ্টেম্বর রাতে বিহারটি পুড়িয়ে দেয় দুষ্কৃতকারীরা। মাঠের পূর্ব পাশে বৌদ্ধদের ১৫টি ঘরও পোড়ানো হয় ওই রাতে।

তিনি বলেন, হামলার ঘটনায় যারা জড়িত, তাদের কাউকে রেহাই দেয়া হবে না। জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দেয়া হবে। জনসভায় বক্তব্য দেয়ার সময় প্রধানমন্ত্রী জানান, পুড়ে যাওয়া ১২টি বৌদ্ধবিহারের সংস্কার সরকারি অর্থে করা হবে। তিনি বলেন, বৌদ্ধবিহারগুলোর সংস্কারের জন্য যা যা করা দরকার, সরকারের পক্ষ থেকে তা করা হবে।

শেখ হাসিনা বলেন, প্রধানমন্ত্রীর ভান্ডার থেকে এক কোটি ৩৪ লাখ আর বিভিন্ন সংস্থার মাধ্যমে দুই কোটি ৪৮ লাখ নগদ টাকা (মোট তিন কোটি ৮২ লাখ ৪৬ হাজার টাকা ) ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের দেয়া হবে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের গৃহনির্মাণের জন্য ৩০৭ বান টিন, ৩৫.৬২ মেট্রিক টন চাল, ২৪৬টি কম্বল, ১০৭ বান্ডিল কাপড়চোপড় ও স্কুলের ছাত্রছাত্রীদের জন্য ২৯ সেট বই দেবে সরকার।

এই অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী মোট ২ কোটি ৪৮ লাখ ৪৭ হাজার টাকার চেক, ৩০৭ বান টিন, ৩৫ দশমিক ৬২ মেট্রিক টন চাল, ২৪৭টি কম্বল, ১০৭ সেট পোশাক ও ২৯ সেট বই ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করেন।

বিশেষ প্রতিনিধি