ইউরো বাংলা হ্যাকিং!

ইউরো বাংলা হ্যাকিং!

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ইউরোপ প্রবাসী সাংবাদিক জাহাঙ্গীর আলম আকাশ সম্পাদিত মানবাধিকার বিষয়ক অনলাইন সংবাদপত্র “ইউরো বাংলা” এখন হ‍্যাকারদের দখলে! ২৪ জুন সকালে সাইবার অপরাধীরা ইউরো বাংলাকে হ‍্যাক করে। ২০১০ সালে জার্মানি থেকে ইউরো বাংলার যাত্রা শুরু হয়। প্রতিদিন গড়ে দেড় থেকে দুই হাজার ভিজিটর ইউরো বাংলা ভিজিট করতো। সূচনাপর্বে ইউরো বাংলা বাংলায় প্রকাশিত হলেও পরবর্তীতে তার প্রকাশনা ইংরেজী ভাষায় পরিবর্তিত হয়। 

ইউরো বাংলা হ‍্যাক হবার পর সংবাদ এর প্রাক্তন রিপোটর্ার ও সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আকাশ প্রতিক্রিয়ায় বলেন,  “মানবাধিকার, গণমাধ‍্যমের স্বাধীনতা, শান্তি ও গণতন্ত্র নিয়ে  লেখালেখির একমাত্র অবলম্বনটিও ওরা (কারা, আমি জানি না) আমার কাছ থেকে কেড়ে নিলো, কিন্তু কেন, তবে ওরা কী আমাকে খুব বেশি ভয় পায়? এর আগেও আমার একটি ওয়েবসাইট ওরা কৌশলে বন্ধ করে দিয়েছিল। হিউম‍্যান রাইটস টুডে নামের ওই সাইটি আমি অনেক কষ্ট করে গড়ে তুলেছিলাম। বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল আমার সেই প্রথম ওয়েবসাইট। একইভাবে ইউরো বাংলাও জনপ্রিয় হয়ে ওঠে। ইউরো বাংলাকে কোন ব‍্যবসায়িক উদ্দেশে নয় শুধুমাত্র মানবাধিকার, শান্তি ও গণতন্ত্রকে এগিয়ে নেয়ার লক্ষে‍্য অনেক কাঠখড় ও টাকা খরচ করে ইউরো বাংলা চালু করেছিলাম। এখন এটাও গেলো। তাহলে যাবো কোথায় বলুন? নিজে ধূমপান করি না, কোন কিছু পান করি না, আজেবাজে খরচ করি না। সেই সঞ্চিত অর্থে আমি কেবল মানুষের জন‍্য অধিকারহারা মানুষের পক্ষে স্বাধীনভাবে সত‍্য তুলে ধরার জন‍্যই এই প্রচেষ্টা আমার। কিন্তু আমার কী অপরাধ, ওরা কেন আমাকে আমার কলম থামিয়ে দিতে চাইছে? ওরা গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই ওরা অনে‍্যর মতও সহ‍্য করতে পারে না। ওরা মানুষের বলার স্বাধীনতাকে, মানুষের মত প্রকাশের অধিকারকে হরণ করতে পছন্দ করে। অন্ধকারে থাকা এই কালো লোকগুলি সৃষ্টিকে ধ্বংস করতে পারে কেবল। এরা সত‍্যকে ভয় পায়। ওরা দেশ, জাতি ও মানবাধিকারের শত্রু। এদের শাস্তি দেবে কে?
উল্লেখ‍্য, ২০০৯ সালে সাংবাদিক জাহাঙ্গীর আলম আকাশ বাংলাদেশ ত‍্যাগ করে। এর আগে ২০০৭ সালে র‍্যাব তাকে গ্রেফতার করে নির্যাতন চালায়। ওইসময় আকাশ হয়রাণিমূলক মিথ‍্যা মামলায় ২৮ দিন জেল খাটেন।

নিজস্ব প্রতিনিধি