রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক নিহত!

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক নিহত!

মোক্তার হোসেন,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীতে ছুটির দিনে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক নিহত হয়েছেন। ১১ মে (শুক্রবার) সন্ধ্যায় ধানমন্ডির ২ নম্বর সড়কে বাসচাপায় নিহত হন ইংরেজি দৈনিক ইনডিপেন্ডেন্টের জ্যেষ্ঠ প্রতিবেদক বিভাস চন্দ্র সাহা। আর দুপুরে বাসের ধাক্কায় নিহত হন বরিশালের দৈনিক মতবাদ পত্রিকার ফটো সাংবাদিক শহীদুজ্জামান টিটু, যিনি ঢাকায় এসেছিলেন স্ত্রীর চিকিৎসা করাতে।

ধানমণ্ডির থানার উপ পরিদর্শক খালেদ মনসুর জানান, শুক্রবার বিকাল সাড়ে ৫টার পর মোটরসাইকেলে করে বেল টাওয়ারে ইনডিপেন্ডেন্ট কার্যালয়ে যাচ্ছিলেন বিভাস। এ সময় স্টার কাবাবের সামনে একটি বাস তাকে চাপা দেয়। এতে ৪৫ বছর বয়সী এই অপরাধ বিষয়ক সাংবাদিক ঘটনাস্থলেই নিহত হন।

দুর্ঘটনার পরপরই বিভাসকে ধানমন্ডির পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা জানান, আগেই তার মৃত্যু হয়েছে। রাত পৌনে ৮টার দিকে বিভাসের মরদেহ ঢাকা মেডিকেল কলেজের মর্গে নিয়ে যাওয়া হয়।

এর আগে দুপুর শাহবাগ এলাকায় বাস চাপায় নিহত হন বরিশালের দৈনিক মতবাদ পত্রিকার ফটো সাংবাদিক শহীদুজ্জামান টিটু।

রমনা থানার উপপরিদর্শক মো. জাফর জানান, রূপসী হোটেলের সামনে ইউনাইটেড পরিবহনের একটি বাস শহীদুজ্জামানকে বহনকারী রিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

এদিকে দুই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে দুর্ঘটনার জন্য দায়ী চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য পুলিশের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্ঘটনা রোধের ব্যবস্থা নিতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নও (ডিইউজে) বিভাসের মৃত্যুতে শোক প্রকাশ করে দায়ী চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে।

এদিকে নিহত বিভাসের মরদেহ দেখার জন্য পুলিশের মহাপরিদর্শক (আইজি) হাসান মাহমুদ খন্দকার, ঢাকা মহানগর পুলিশ কমিশনার বেনজির আহমেদসহ সাংবাদিক নেতারা রাতে মর্গে যান।

এভাবে মৃত্যু অনাকাঙ্খিত উল্লেখ করে আইজি সাংবাদিকদের বলেন, দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক নেতারা দুর্ঘটনা রোধে বিদ্যমান আইন সংশোধন করে চালকদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান।

নিজস্ব প্রতিনিধি