২৯ ও ৩০ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক বিএনপির।।হরতালের বিরোধিতায় এরশাদ

২৯ ও ৩০ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক বিএনপির।।হরতালের বিরোধিতায় এরশাদ

সৌরভ চৌধুরী,এসবিডি নিউজ24 ডট কমঃ খালেদা জিয়ার ‘বেঁধে দেয়া’ সময়ের মধ্যে সরকার এম ইলিয়াস আলী ও তার গাড়িচালক আনসারের ‘সন্ধান দিতে না পারায়’ ফের দুই দিন হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। ২৮ এপ্রিল (শনিবার) রাজধানীর নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভারপ্রাপ্ত মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ইলিয়াস আলীকে ‘গুমের’ প্রতিবাদে রবি ও সোমবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল চলবে।

“সরকার ইলিয়াস ও তার গাড়ি চালক আনসারকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে পারেনি। আমাদের নেত্রী আল্টিমেটাম দিয়েছিলেন। কিন্তু সেই সময় সীমার মধ্যে সরকার তাদের ফিরিয়ে দেয়নি। সেজন্য আমরা দুইদিনের হরতাল কর্মসূচি ঘোষণা করছি।”

হরতাল শেষে আগামী ৩০ এপ্রিল নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে ফখরুল জানান।

এর আগে একই কারণে ২২ থেকে ২৪ এপ্রিল তিন দিন সারা দেশে হরতাল করে বিএনপি। এছাড়া ২০ এপ্রিল ইলিয়াসের নির্বাচনী এলাকা সিলেটের চার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল হয়।

অপরদিকে, এইচএসসি পরীক্ষার মধ্যে বিরোধীদলের ডাকা হরতালের সমালোচনা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শনিবার দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুরার পথসভায় এরশাদ বলেন, “বিএনপি হরতাল দিয়ে দেশের এইচএসসি পরীক্ষা বন্ধ করে দিয়েছে। এত শিক্ষার্থীদের ব্যাপক ক্ষতি হচ্ছে। এদের ক্ষমতায় আনা যাবে না।” “বিএনপি হরতাল দিয়ে ব্যাপক ক্ষতি করছে। এভাবে দেশকে চলতে দেওয়া যায় না”, যোগ করেন তিনি।

বিশেষ প্রতিনিধি