উত্তপ্ত জাবি।।সাংস্কৃতিক জোটের প্রেসিডেন্টসহ আহত ৭

উত্তপ্ত জাবি।।সাংস্কৃতিক জোটের প্রেসিডেন্টসহ আহত ৭

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের নেতাকর্মীদের পিটিয়েছে ছাত্রলীগের কর্মীরা। এতে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের প্রেসিডেন্টসহ ৭ জন আহত হয়েছেন। তাদেরকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্র জানায়, এ হামলার নেতৃত্ব দেয় শেখ শরিফুল ইসলাম, শাকিল, সম্রাট, সকাল, লিটন ও অর্নব। এর প্রতিবাদ জানিয়ে মিছিল করেছে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট।

২৮ এপ্রিল (শনিবার) বিকেল চারটার দিকে ছাত্রলীগের কর্মীরা তাদের রড দিয়ে পেটায়। শিক্ষকদের চলমান আন্দোলন ও ছাত্রলীগের এ হামলার ফলে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের প্রেসিডেন্ট কলি মাহমুদ ক্যাম্পাসের লাইব্রেরির সামনে অবস্থান করছিলেন। এ সময় তার ওপর হামলা চালায় ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে রিহার্সেলরত জোটের কর্মীরা তাকে উদ্ধার করতে আসলে তাদের ওপরও হামলায় ছাত্রলীগ।

আহত কলি মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট মঈন মুনতাসির, কর্মী অর্ণ, সুদীপসহ সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে শুক্রবার সিন্ডিকেটের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ‘জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট’। এদিন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় প্রশাসনিক ভবন, উপাচার্য বাসভবনসহ যে কোনো বাসভবনের সামনে অবরোধ কর্মসূচি নিষিদ্ধ করা হয়।

এদিকে, সিন্ডিকেটের এই সিদ্ধান্ত উপেক্ষা করে উপাচার্য বিতাড়ন মঞ্চ স্থাপন করেছে শিক্ষক সমাজ ব্যানারের শিক্ষকরা। শনিবার দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মঞ্চের উদ্বোধন করেন শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন। উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, উপাচার্য-প্রক্টরের নেতৃত্বে শুক্রবার ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্য প্রত্যাখ্যান মঞ্চটি পুড়িয়ে দিয়েছে। তাই নতুন করে উপাচার্য বিতাড়ন মঞ্চ স্থাপন করা হলো। এখান থেকেই তাদের পরবর্তী কর্মসূচি পরিচালনা করা হবে।

উল্লেখ্য, নানা অনিয়মের অভিযোগ তুলে জাবি উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবিরের পদত্যাগ দাবিতে শিক্ষক সমাজ ব্যানারের শিক্ষকরা আন্দোলন কর্মসূচি পালন করে আসছে।

এসবিডি নিউজ ডেস্ক