অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবিতে সাংবাদিকদের কর্মসূচি চলছে

অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবিতে সাংবাদিকদের কর্মসূচি চলছে

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবিতে বিভিন্ন সাংবাদিক সংগঠন ২৮ মার্চ (বুধবার) সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করছে। আজ বেলা সাড়ে ১১টার দিকে এ সমাবেশ শুরু হয়। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে এ সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে অষ্টম ওয়েজবোর্ড ঘোষণা করতে হবে। ফেব্রুয়ারিতে এই ওয়েজবোর্ড দেয়ার কথা বললেও তা দিতে না পারায় তাঁরা তথ্যমন্ত্রীর কঠোর সমালোচনা করেন। অবিলম্বে অষ্টম ওয়েজবোর্ড দিতে নেতারা প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তাঁরা বলেন, ‘ওয়েজবোর্ড নিয়ে তালবাহানা করলে তা মেনে নেয়া হবে না।’ দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার এবং প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি ঘোষণার কথা বলেন তাঁরা।
সংবাদপত্রশিল্পের শ্রমিক-কর্মচারীদের জন্য সরকার বেতন বোর্ড গঠনের যে ঘোষণা দিয়েছে, তা পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) ১৯ মার্চ বিবৃতি দেয়। নোয়াবের প্রেসিডেন্ট মাহবুবুল আলম এক বিবৃতিতে এ আহ্বান জানান। তিনি বলেন, সপ্তম বেতন বোর্ড রোয়েদাদের সাড়ে তিন বছরের মাথায় আরেকটি বেতন বোর্ড গঠন সংবাদপত্রশিল্পকে বড় ধরনের সংকটে ফেলবে। এরপর ২১ মার্চ নোয়াবের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানায় সংবাদপত্রসেবীদের বিভিন্ন সংগঠনের নেতারা। এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ সংবাদপত্র প্রেস শ্রমিক ফেডারেশন ও সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের নেতারা।
বিবৃতিতে স্বাক্ষর করেন ইকবাল সোবহান চৌধুরী, রুহুল আমিন গাজী, আবদুল জলিল ভূঁইয়া, শওকত মাহমুদ, ওমর ফারুক, আবদুস শহিদ, শাবান মাহমুদ, বাকের হোসাইন, মতিউর রহমান তালুকদার, খায়রুল ইসলাম, আলমগীর হোসেন খান ও কামাল উদ্দিন।
সাংবাদিকেরা আজ বিক্ষোভ সমাবেশের ডাক দেন। সেই ডাকেই আজকের কর্মসূচি চলছে।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।