মহাখালীর ‘রুচিতা’ বারে ভাংচুরের ঘটনায় তিতুমীর কলেজের অন্তত ২৬ ছাত্রকে আটক করেছে পুলিশ

মহাখালীর ‘রুচিতা’ বারে ভাংচুরের ঘটনায় তিতুমীর কলেজের অন্তত ২৬ ছাত্রকে আটক করেছে পুলিশ

ভ্রাম্যমান প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ পর্যটন কর্পোরেশনের একটি বারে ২৭ মার্চ (মঙ্গলবার) রাতে ভাংচুরের ঘটনায় তিতুমীর কলেজের ছাত্রদের আটক করার প্রতিবাদে মহাখালীতে সড়ক অবরোধ করে আবারও ভাংচুর চালিয়েছে শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২টার দিকে সড়ক অবরোধের ফলে মহাখালী ফ্লাইওভার থেকে গুলশান ১ নম্বর পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে গেছে। মহাখালীতে পর্যটন কর্পোরেশনের ‘রুচিতা’ বারে মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে ভাংচুরের ঘটনায় তিতুমীর কলেজের অন্তত ২৬ ছাত্রকে আটক করে পুলিশ।

আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে বেলা ১২টার দিকে তিতুমীর কলেজের সামনে বিক্ষোভ শুরু করে একদল শিক্ষার্থী। তারা রাস্তায় কাগজ জড়ো করে আগুন ধরিয়ে দেয়। শিক্ষার্থীরা ইটপাটকেল ছুড়ে রাস্তার পাশের ভবনগুলোর কাচ ভাংচুর করে। গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার লুৎফুল কবির এসবিডি নিউজ24 ডট কমকে জানান, গতকালের ঘটনার জের ধরে শিক্ষার্থীরা ভাংচুর করছে। বিষয়টি নিয়ে কলেজের শিক্ষকদের সঙ্গে আলোচনা হয়েছে। মুচলেকা দিয়ে শিক্ষার্থীদের ছাড়িয়ে নিয়ে যাওয়ার পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলে তিনি আশা করছেন।

বারে ভাংচুরের ঘটনায় গতকাল রাতেও মহাখালী আমতলী মোড় থেকে গুলশান ১ নম্বর অভিমুখে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। রাত সাড়ে ১২টার দিকে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। ভাংচুরের কারণ সম্পর্কে জানতে চাইলে গুলশান থানার ওসি রর্ফিকুল ইসলাম বলেছিলেন, “রুচিতা বারে টাকা-পয়সা লেনদেন নিয়ে একেবারেই ব্যক্তিগত পর্যায়ে ঘটনার সূত্রপাত হয়। পরে হয়তো ছেলেরা এসে যোগ দেয়।”

আটকদের কারা দোষী কারা দোষী নয় তা পুলিশ যাচাই করবে জানিয়ে তিনি বলেন, “যারা দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।