চট্রগ্রামে প্রধানমন্ত্রীঃ দেড় কিলোমিটার দীর্ঘ উড়াল সড়কের উদ্বোধন

চট্রগ্রামে প্রধানমন্ত্রীঃ দেড় কিলোমিটার দীর্ঘ উড়াল সড়কের উদ্বোধন

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ সরকার গঠনের সোয়া তিন বছরের মাথায় বন্দরনগর চট্টগ্রামে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ২৮ মার্চ(বুধবার) সকালে চট্টগ্রাম পৌঁছেন।
প্রধানমন্ত্রী সকাল পৌনে ১০টার দিকে এই সরকারের আমলে ৮২ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম বন্দর এলাকায় নির্মিত দেড় কিলোমিটার দীর্ঘ উড়ালসড়কের উদ্বোধন করেন। এ ছাড়া প্রধানমন্ত্রী বন্দর এলাকায় কর্মজীবী নারীদের জন্য ডরমেটরি উদ্বোধন, মুরাদপুরের এলজিইডি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
বিকেলে নগরের পলোগ্রাউন্ড মাঠে ১৪ দল আয়োজিত মহাসমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনটি বিদ্যুেকন্দ্র (প্রতিটির উত্পাদনক্ষমতা ১০০ মেগাওয়াট)—সাঙ্গু পিকিং প্ল্যান্ট, হাটহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্ট ও জুলদা রেন্টাল বিদ্যুেকন্দ্র উদ্বোধনেরও কথা রয়েছে।
প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে দলীয় নেতা-কর্মীদের মধ্যে উত্সাহ-উদ্দীপনা বিরাজ করছে। একই সঙ্গে নির্বাচনের আগে শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়নের প্রত্যাশাও বেড়েছে নগরবাসীর।
আওয়ামী লীগের নেতারা বলেন, ২০০৮ সালের ডিসেম্বরে সংসদ নির্বাচনের আগে লালদীঘি ময়দানের নির্বাচনী জনসভায় হাসিনা ঘোষণা দিয়েছিলেন, সরকার গঠন করলে চট্টগ্রামকে মূল্যায়নের দায়িত্ব নিজের কাঁধে নেবেন। তিনি নগরের অবকাঠামো উন্নয়ন, কর্ণফুলী নদীতে ঝুলন্ত সেতু ও টানেল নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। এরপর তাঁর সরকারের গত সোয়া তিন বছরে প্রতিশ্রুতির কিছু অংশ বাস্তবায়িত হয়েছে।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।