নয়াপল্টনে ছোট ছোট দলে আসতে শুরু করেছেন বিএনপির নেতা-কর্মীরা

নয়াপল্টনে ছোট ছোট দলে আসতে শুরু করেছেন বিএনপির নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ মহাসমাবেশে অংশ নিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসতে শুরু করেছেন বিএনপির নেতা-কর্মীরা। সকাল সাড়ে ১০টার দিকেই কয়েক হাজার নেতা-কর্মী সমাবেশ স্থলে জড়ো হয়েছেন। এ ছাড়া কাকরাইল মোড়, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের কাছে ছোট ছোট দলে অনেক নেতা-কর্মী অবস্থান করছেন। সমাবেশ স্থলের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ ও র্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া বিজয়নগর নাইটিংগেল রেস্টুরেন্টের মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়কে সকাল থেকেই যান চলাচল বন্ধ আছে।

গতকাল ১১ মার্চ সোমবার ১১ শর্তে বিএনপিকে মহাসমাবেশ করার অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আর মাইক ব্যবহার করা যাবে ফকিরাপুল থেকে বিএনপির কার্যালয়ের সামনের রাস্তা হয়ে কাকরাইলের নাইটিংগেল মোড় পর্যন্ত।

পুলিশের দেয়া ১১ শর্ত হচ্ছে—১. বিএনপির কার্যালয়ের পূর্ব দিকে ফকিরাপুল, পশ্চিম দিকে নাইটিংগেল মোড় পর্যন্ত এলাকায় মাইক ব্যবহার করা যাবে, ২. সভার জন্য নির্ধারিত জায়গার বাইরে মাইক ব্যবহার করা যাবে না, ৩. নির্ধারিত এলাকার বাইরে অবস্থান নেওয়া যাবে না, ৪. সভার স্থান ব্যবহারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে, ৫. মূল সড়কে মঞ্চ নির্মাণ করা যাবে না, ৬. রাজনৈতিক বক্তব্য ছাড়া মঞ্চ আর কোনো কাজে ব্যবহার করা যাবে না, ৭. সভার দুই ঘণ্টা আগে সমাবেশের জন্য লোকজন আসতে পারবেন, ৮. বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সভা শেষ করতে হবে, ৯. এই সময়ের আগে বা পরে কোথাও সমাবেশ করা যাবে না এবং কোথাও যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না, ১০. সভা চলাকালে আইনশৃঙ্খলা-বিরোধী কোনো কাজ করা যাবে না এবং ১১. কোনো কারণ দর্শানো ছাড়া কর্তৃপক্ষ এই আদেশ বাতিল করতে পারবে।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।