নয়াপল্টনে শিবির-পুলিশ সংঘর্ষ

নয়াপল্টনে শিবির-পুলিশ সংঘর্ষ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সোমবার সকাল সোয়া ৯টার দিকে নয়াপল্টনে মহাসমাবেশের মঞ্চের সামনে শিবিরকর্মীদের সঙ্গে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে ঘটনাস্থলে বিএনপির সিনিয়র নেতারা এবং পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন। বিএনপির মহাসমাবেশ আজ ১২ মে (সোমবার)। রাজধানীর নয়াপল্টনে দুপুর ২টায় এ সমাবেশ থেকে জোট সম্প্রসারণের চূড়ান্ত ঘোষণা দেবে বর্তমান চারদলীয় জোট।

‘চল চল ঢাকা চল’ নামে এ মহাসমাবেশ থেকে সমমনা আরো দলকে নিয়ে চারদলীয় জোটের নতুন নাম ঘোষণা করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এছাড়া তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে নতুন কর্মসূচিও ঘোষণা করা হবে। এই কর্মসূচিকে সফল করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া। তিনি গত ৭ মার্চ এ কর্মসূচির চূড়ান্ত ঘোষণা দিলেও ১১ মার্চ ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এ সমাবেশ ৮টি শর্তে করার অনুমতি দিয়েছে। ডিএমপি কমিশনারের কার্যালয়ে বৈঠকের পর গতকাল (রোববার) বিকেলে মহাসমাবেশের অনুমতি দেয়া হয়।

শর্তগুলো হলো: রাজধানীর ফকিরাপুল থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত সমাবেশ করতে হবে, এ এলাকার বাইরে মহাসমাবেশ করা যাবে না এবং বিকেল সাড়ে ৫টার মধ্যে মহাসমাবেশ শেষ করতে হবে। ঠিক ২টায় মহাসমাবেশ শুরু করতে হবে। তবে এর দুই ঘণ্টা আগে বিএনপি লোক জড়ো করতে পারবে না। এছাড়া মহাসমাবেশে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস ও বড় পর্দা (মেগা স্ক্রিন) ব্যবহার করা যাবে না। আর মাইক ব্যবহার নিয়ন্ত্রণ করা হবে বলেও শর্তে বলা হয়।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।