সৌদির সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

সৌদির সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক জ্বালানি সংকটের মধ্যে বিদ্যুৎ চাহিদা মেটাতে বাংলাদেশ তেল-সমৃদ্ধ ভ্রাতৃপ্রতীম সৌদি আরব থেকে সহযোগিতার আশা প্রকাশ করেছেন। বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান। পররাষ্ট্রমন্ত্রীও রাষ্ট্রদূতকে এলএনজি খাতে সৌদি সম্ভাব্য বিনিয়োগের বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সৌদি রাষ্ট্রদূত বিষয়টি সংশ্লিষ্ট সৌদি কতৃপক্ষের কাছে তুলে ধরবেন বলে আশ্বাস দেন। বৈঠকে তারা বিদ্যুৎ এবং নবায়নযোগ্য জ্বালানিসহ বিদ্যমান এবং সম্ভাব্য বিনিয়োগ উদ্যোগসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও পর্যালোচনা করেন এবং সৌদি আরব থেকে জ্বালানি খাতে বাংলাদেশে বিবেচনাধীন প্রস্তাব নিয়েও আলোচনা করেন।

আসন্ন যৌথ অর্থনৈতিক কমিশনের বৈঠক বিষয়েও মন্ত্রীকে অবহিত করেন, কমিশনের বৈঠক ৩০-৩১ অক্টোবর ২০২২ তারিখে রিয়াদে অনুষ্ঠিত হবে। রাষ্ট্রদূত সৌদি স্বরাষ্ট্র উপমন্ত্রীর নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ সফরের অগ্রগতি সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সৌদি আরবের বর্তমান নেতৃত্বের অধীনে অগ্রগতি ও উন্নয়নের প্রশংসা করেন এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজকে সৌদি আরবের প্রধানমন্ত্রী হিসেবে সাম্প্রতিক নিয়োগকে স্বাগত জানিয়েছেন।

আন্তর্জাতিক ডেস্ক