পোল্যান্ডের কারোলিনা: মিস ওয়ার্ল্ড ২০২১

পোল্যান্ডের কারোলিনা: মিস ওয়ার্ল্ড ২০২১

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: বিশ্বব্যাপী আয়োজিত সুন্দরী প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ড ২০২১ হলেন পোল্যান্ডের কারোলিনা বিলাফস্কা। বুধবার (১৬ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকোর স্যান জুয়ানের কোকা–কোলা মিউজিক হলে আয়োজিত এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। মিসওয়ার্ল্ডের অফিসিয়াল টুইটার পেজে এসব তথ্য জানানো হয়।

এ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্রী সাইনি ও দ্বিতীয় রানারআপ হয়েছেন আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস।

জানা গেছে, মিসওয়ার্ল্ডের ৭০তম এ আসরের সেরা সুন্দরী কারোলিনা ব্যবস্থাপনা বিষয় নিয়ে স্নাতকোত্তর করছেন। ভবিষ্যতে তার পিএইচডি করার ইচ্ছা আছে। স্বপ্ন দেখেন টেলিভিশন সঞ্চালক ও মোটিভেশনাল স্পিকার হিসেবে ক্যারিয়ার গড়ার। এ ছাড়া সুবিধাবঞ্চিত মানুষদের কল্যাণেও কাজ করতে চান তিনি।

গতকাল অনুষ্ঠানমঞ্চে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনবাসীর জন্য সমবেদনা জানিয়েছেন এই সুন্দরী। মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, কারোলিনা দুস্থ মানুষদের জন্য কাজ করতে ভালোবাসেন। ইতোমধ্যে সেরকম কিছু কাজে যুক্তও হয়েছেন তিনি। ‘জুপা না পিয়েত্রাইনি’ প্রকল্পের মাধ্যমে সংকটে গৃহহীনদের সহযোগিতা ও জনসচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছে তার সংস্থাটি।

প্রতিযোগিতার প্রথম রানার-আপ ভারতীয় বংশোদ্ভূত শ্রী সাইনির জন্ম ১৯৯৬ সালে ভারতের লুধিয়ানায়। তিনি সাংবাদিকতায় স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন। বর্তমানে বাবার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক হিসেবে কাজ করছেন সাইনি।

‘মিস ওয়ার্ল্ড ২০২১’–এর চূড়ান্ত অনুষ্ঠানের তারিখ ছিল গত বছরের ১৬ ডিসেম্বর। প্রতিযোগিতা শুরুর আগে একসঙ্গে ১৭ প্রতিযোগীর কোভিড শনাক্ত হওয়ায় প্রতিযোগিতাটি তখন স্থগিত করা হয়।

আন্তর্জাতিক ডেস্ক