গণশোভাযাত্রা উপলক্ষে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক বন্ধঃ ভয়াবহ যানজটে নাকাল নগরবাসী

গণশোভাযাত্রা উপলক্ষে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক বন্ধঃ ভয়াবহ যানজটে নাকাল নগরবাসী

সৌরভ চৌধুরী,এসবিডি নিউজ24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের গণশোভাযাত্রা উপলক্ষে রাজধানীর শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত মূল সড়ক বন্ধ করে দিয়েছে পুলিশ। এ কারণে রাজধানী জুড়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে নগরবাসী।
আজ বুধবার বেলা তিনটায় সোহরাওয়ার্দী উদ্যান-সংলগ্ন শিখা চিরন্তন থেকে এই গণশোভাযাত্রা শুরু হওয়ার কথা। শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাবরেটরি, মিরপুর রোড ধরে কলাবাগান ও শুক্রাবাদ হয়ে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হওয়ার কথা। জানা গেছে, গণশোভাযাত্রা উপলক্ষে শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়ক বন্ধ করে দেওয়ায় ওই সড়কগুলোর সামনে ভয়াবহ চাপ সৃষ্টি হয়েছে। মৎস্য ভবন থেকে কোনো গাড়ি ডানে ঘুরতে দেয়া হচ্ছে না। এদিকে শাহবাগ থেকে কোনো গাড়ি বাঁয়ে মোড় নিতে দেয়া হচ্ছে না। শাহবাগ থেকে সব গাড়ি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দিকে পাঠিয়ে দিচ্ছে পুলিশ। আর এসব কারণে শাহবাগ, আজিজ সুপার মার্কেট, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় ও কাঁটাবন এলাকায় যানজট ছড়িয়ে পড়েছে। অন্যদিকে মৎস্য ভবন পর্যন্ত সড়ক বন্ধ থাকায় কাকরাইল, হাইকোর্ট ও এর আশপাশের এলাকায় ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। আর যানজটের এই চাপ ধীরে ধীরে রাজধানীর প্রতিটি সড়কেই গিয়ে পড়ছে। প্রচণ্ড রোদের মধ্যে অতিষ্ঠ এমন যানজটের কারণে নাকাল পুরো নগরবাসী। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত ওই সড়কগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছে পুলিশ।

মহানগর পুলিশের গণমাধ্যম ও সামাজিক সেবা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মাসুদুর রহমান জানান, এ রাস্তাগুলো বন্ধ থাকার ব্যাপারে আগে থেকেই বিজ্ঞপ্তি দিয়ে জনগণকে সতর্ক করে দেয়া হয়েছে। তাদেরকে বিকল্প সড়ক ব্যবহারের জন্যও অনুরোধ করা হয়েছে।

বিশেষ প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।