অর্থ ছাড়া সেবা দেয়া যায় না: অর্থমন্ত্রী

অর্থ ছাড়া সেবা দেয়া যায় না: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: মানুষকে বুঝিয়ে রাজস্ব আদায় করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অর্থমন্ত্রী বলেন, ‘সরকারি সেবা পেতে হলে রাজস্ব দিতে হবে।’ ২৫ জুলাই (মঙ্গলবার) তিনদিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী দিনে এসব কথা বলেন অর্থমন্ত্রী। সন্ধ্যায় সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, ‘জেলা প্রশাসকদের জেলা বাজেট দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। জেলা বাজেট দিলে জেলার উন্নয়নমূলক কাজের বিবরণ আসবে। চাহিদারও একটি বিবরণ থাকবে।’


অর্থমন্ত্রী বলেন, ‘সরকারের সেবামূলক কাজ এখন দৃশ্যমান। অর্থ ছাড়া সেবা দেয়া যায় না। এ জিনিসটা মানুষকে বোঝাতে হবে।’ অর্থমন্ত্রী আরও বলেন, ‘জেলা প্রশাসকরা বেশ কিছু দাবি-দাওয়া পেশ করেছেন। এর মধ্যে জেলার রাজস্ব কার্যালয় (কালেক্টরেট অফিস) সংস্কারের দাবিও আছে।’ অর্থমন্ত্রী জানান, ভবনগুলো দ্বিতল করার জন্য গণপূর্ত মন্ত্রণালয়কে বলবেন।


উল্লেখ্য, ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কিত ৩৪৯টি প্রস্তাব নিয়ে তিন দিনব্যাপী এবারের ডিসি সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৭ জুলাই (বৃহস্পতিবার) বেলা ৩টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে সম্মেলনের সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হবে।

নিজস্ব প্রতিনিধি