এই সরকার একটি নতজানু দুর্বল সরকারঃ ব্যারিস্টার মওদুদ

এই সরকার একটি নতজানু দুর্বল সরকারঃ ব্যারিস্টার মওদুদ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ১২ মার্চ হবে আন্দোলনের ইতিহাসে নতুন সূচনা। স্বাধীনতার পর এই সমাবেশ হবে স্মরণীয় সমাবেশ। শুক্রবার বেলা ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির সমমনা ও গণতান্ত্রিক ৩০টি সংগঠনের আয়োজনে মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমেদ এ কথা বলেন। মওদুদ বলেন, এই সরকার একটি নতজানু দুর্বল সরকার। তারা অন্যায়ের প্রতিবাদ করতে পারে না। বরং তারা ভারতের সঙ্গে গোপন চুক্তি করছে। তারা দেশের স্বার্থ রক্ষা করতে পারছে না। তাই এ সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই।

তিনি বলেন, আমরা আসলে সার্বভৌমত্ব হারিয়ে ফেলেছি। আগামীতে একটি তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে দেশের সার্বভৌমত্ব পুনরুদ্ধার করা হবে। ধ্বংসপ্রাপ্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোতে আবার গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। তিনি আরো বলেন, ১২ মার্চের উদ্দীপনা দেখে আপনারা ভয় পেয়ে গেছেন। ৭ ও ১১ মার্চ কর্মসূচি দিয়ে জাতীয়তাবাদী শক্তিতে ধাবিয়ে রাখতে পারবেন না। ৭ ও ১১ মার্চের কর্মসূচি প্রত্যাহারের আহবান জানিয়ে মওদুদ বলেন, ‘‘আপনাদের পিছনে মানুষ নেই, কর্মসূচি দিয়ে কোনো লাভ নেই।

মওদুদ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ব্যর্থ হয়ে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেছেন। প্রধানমন্ত্রীর ‘কারো বেডরুম পাহারা দেয়া সম্ভব নয়’ – এ কথাই বুঝা যায় প্রধানমন্ত্রীও ব্যর্থ হয়েছেন। তাই এ সরকারকে এ ইন্সুতে ব্যর্থতার জন্য পদত্যাগ করা উচিত। তিনি বলেন, সাধারণ মানুষ আর আপনাদের কাছে নিরাপত্তা চায় না। পদত্যাগ চায়।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।