ব্লগার অসিফ গ্রেফতারঃ আরও ৭জনকে গ্রেফতারের প্রস্তুতি

ব্লগার অসিফ গ্রেফতারঃ আরও ৭জনকে গ্রেফতারের প্রস্তুতি

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ব্লগার অসিফ মহিউদ্দিনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ৩ এপ্রিল (বুধবার) সকাল ৮টার দিকে গোয়েন্দা পুলিশ রাজধানীর আজিমপুরে তার বোনের বাসা থেকে তাকে নিয়ে যায়। আসিফ মহিউদ্দিনের পরিবারের সদস্যরা এ কথা জানিয়েছেন। ডিবি’র উপপুলিশ কমিশনার মাসুদুর রহমান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। পরিবারের লোকজন বলছেন, মঙ্গলবার রাতে গোয়েন্দা কার্যালয় থেকে আসিফ মহিউদ্দিনকে ফোন করে ডিবি অফিসে যেতে বলা হয়। কিন্তু সকালে আসিফ ডিবি অফিসে যাওয়ার আগেই পুলিশ এসে বোনের বাসা থেকে তাকে নিয়ে যায়।

এর আগে ধর্ম অবমাননার অভিযোগে গত সোমবার রাতে তিন ব্লগারকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তারা হলেন মশিউর রহমান বিপ্লব, রাসেল পারভেজ, ও সুব্রত শুভ। এই তিনজনের রিমান্ড হয়েছে। ইসলাম ধর্ম নিয়ে বিতর্কিত লেখালেখি বা ব্লগিংয়ের জন্য এই তিনজনকে গ্রেপ্তার করা হয় বলে ডিবি পুলিশের দাবি। তাদের কাছ থেকে ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার, মডেম ও এক্সটার্নাল হার্ডড্রাইভ জব্দ করা হয়েছে। এরা ছদ্মনামে ব্লগ লিখতেন।

অপরদিকে, ইন্টারনেটে বিভিন্ন ব্লগে লেখালেখির মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী চিহ্নিত আরো সাতজন ব্লগারকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। বুধবার সন্ধ্যায় মন্ত্রণালয়ে উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, মোট ১১ ব্লগারকে চিহ্নিত করা হয়েছে। তিনি বলেন, “এদের মধ্যে এ পর্যন্ত চারজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে।” বৈঠকে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, খাদ্যমন্ত্রী আবদুর রাজ্জাক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক উপস্থিত ছিলেন।


বিশেষ প্রতিনিধি