১১ ডিসেম্বর হরতাল

১১ ডিসেম্বর হরতাল

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ অবরোধ চলাকালে সরকারের হামলা, নির্যাতন, হত্যার প্রতিবাদ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১১ ডিসেম্বর (মঙ্গলবার) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ১৮দলীয় জোট। রোববার রাতে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল জানান, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে রোববার সারা দেশে অবরোধ চলাকালে পুলিশ ও সরকারদলীয় সন্ত্রাসীদের হামলায় বিএনপির ৪ কর্মী নিহত হয়েছেন। এছাড়া ৬ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে ৪৪০ জনকে। দলের আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম গুলিবিদ্ধ হয়েছেন। দলের স্থায়ী কমিটির বৈঠকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে। আহতদের আশু সুস্থতা কামনা ও গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে। তিনি বলেন, ‘ হামলা-মামলার প্রতিবাদ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সোমবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়েছে।

স্থায়ী কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন- ড. আর এ গনি, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, এমকে আনোয়ার, সারোয়ারী রহমান, ড. মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়।

বিশেষ প্রতিনিধি