বেঁধে দেয়া সময়ে তদন্ত শেষ করা সম্ভব না।। তদন্ত চলছেঃ আইজিপি

বেঁধে দেয়া সময়ে তদন্ত শেষ করা সম্ভব না।। তদন্ত চলছেঃ আইজিপি

সুব্রত দেব,এসবিডি নিউজ২৪ ডট কমঃ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার বলেছেন, বেঁধে দেয়া সময়ে তদন্ত শেষ করা সম্ভব নয়। সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডে জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে খুঁজে বের করতে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের নির্দেশের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি এ কথা বলেন।
মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের দুই দিনব্যাপী সম্মেলন শেষে আজ সোমবার দুপুরে পুলিশ সদর দপ্তরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন আইজিপি। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, বেঁধে দেয়া সময়ে তদন্ত শেষ করা সব সময় সম্ভব নয়। তবে আস্থা নিয়ে বলছি, সাংবাদিক দম্পতি খুনের ঘটনা তদন্তে প্রণিধানযোগ্য অগ্রগতি হয়েছে। শেরেবাংলা নগর থানা, সিআইডি, ডিবি ও র্যাবের সদস্যরা অপরাধীদের শনাক্ত করতে অক্লান্ত চেষ্টা করছেন। এ ব্যাপারে কারও আন্তরিকতার অভাব নেই। এ ঘটনায় এ পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়েছে কি না জানতে চাইলে আইজিপি বলেন, ‘গ্রেপ্তার আছে কি না, তদন্তের স্বার্থে তা জানতে পারছি না।’ তিনি বলেন, যাঁরা তদন্ত কাজে যুক্ত আছেন তাঁরা ৪৮ ঘণ্টা কাজ করে ফেলেছেন। অপরাধীদের ব্যাপারে তাঁদের ধারণা চলে এসেছে। তদন্ত কাজও সফলভাবে এগিয়ে যাচ্ছে। তবে কৌশলগত কারণে সব কিছুর উত্তর দেয়া সম্ভব নয়।
উল্লেখ্য, গত শনিবার সকালে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া ফ্ল্যাট থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনির লাশ উদ্ধার করে পুলিশ। সরওয়ারকে অসংখ্য ছুরিকাঘাতে ও মেহেরুনকে পেটে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। খুনের ঘটনা প্রচার হওয়ার পর দিনব্যাপী তা আলোচিত হয়। সরকারের কয়েকজন মন্ত্রী, বিরোধী দলের নেতাসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা তাঁদের বাসায় যান। শনিবার দুপুরে বাসায় গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের আইনের আওতায় আনার নির্দেশ দেন পুলিশকে। ওই নির্দেশের ৪৮ ঘণ্টা সময়সীমা আজ বেলা একটার দিকে শেষ হয়েছে।
সাংবাদিক দম্পতি হত্যার ঘটনায় গতকাল রোববার বিকেলে শেরেবাংলা নগর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন মেহেরুন রুনির ভাই নওশের আলম।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।