পদত্যাগ করলেন বিবিসির মহাপরিচালক এনটুইসেল

পদত্যাগ করলেন বিবিসির মহাপরিচালক এনটুইসেল

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ বিবিসির মহাপরিচালক ও প্রধান সম্পাদক জর্জ এনটুইসেল পদত্যাগ করেছেন। বিবিসির নিউজনাইট অনুষ্ঠানে যুক্তরাজ্যের সাবেক এক রাজনীতিবিদকে শিশু যৌন হয়রানির ঘটনায় ভুল করে অভিযুক্ত করার পরিপ্রেক্ষিতে তিনি পদত্যাগ করলেন। ১১ নভেম্বর  (রোববার) বিবিসি অনলাইনের খবরে এ কথা জানানো হয়।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে দায়িত্ব নেন জর্জ এনটুইসেল। পদত্যাগের পর বিবিসির নিউ ব্রডকাস্টিং হাউসের বাইরে দাঁড়িয়ে বিবৃতি দেন তিনি। এ সময় তিনি বলেন, তিনি বিশ্বাস করেন এ প্রতিষ্ঠানটি এখনো উঁচুমানের সৎ গুণাবলিসম্পন্ন মানুষে ভরা। গত সপ্তাহে বিবিসির নিউজনাইট অনুষ্ঠানে যুক্তরাজ্যের রক্ষণশীল টোরি পার্টির সাবেক রাজনীতিবিদ লর্ড ম্যাকআলপাইনকে ওয়েলসের এক শিশুসদনে যৌন হয়রানির ঘটনায় ভুল করে জড়ানো হয়। এর পর থেকে তীব্র সমালোচনার মুখে পড়েন এনটুইসেল।

এক বিবৃতিতে জর্জ এনটুইসেল বলেন, মহাপরিচালক একই সঙ্গে প্রধান সম্পাদক এবং সার্বিকভাবে সব ধরনের তথ্যের জন্য দায়ী। নিউজনাইট অনুষ্ঠানে ২ নভেম্বর প্রচারিত অগ্রহণযোগ্য মানের সাংবাদিকতার পরিপ্রেক্ষিতে আমি সিদ্ধান্ত নিয়েছি যে, পদত্যাগই হবে সম্মানজনক। বিবৃতিতে তিনি আরও বলেন, প্রযোজক হিসেবে ২৩ বছর দায়িত্ব পালনের পর বিবিসির প্রধান হিসেবে যখন তাঁকে দায়িত্ব দেয়া হয়, তখন তিনি এই ভেবে আত্মবিশ্বাসী ছিলেন যে, বিবিসির ট্রাস্টিরা সেরা প্রার্থীকেই মনোনীত করেছেন। অল্প সময়ের জন্য সর্বোচ্চ সম্মানের এই দায়িত্ব ছিল বেশ চ্যালেঞ্জিং। বিবিসি ওয়ার্ল্ডওয়াইডের প্রধান নির্বাহী হিসেবে ডিসেম্বরে দায়িত্ব নিতে যাওয়া টিম ডেইভি এখন ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে কাজ করবেন।

এসবিডি নিউজ ডেস্ক