কলেজ ছাত্রী হত্যার প্রতিবাদে নওগাঁয় সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচী

কলেজ ছাত্রী হত্যার প্রতিবাদে নওগাঁয় সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচী

আববাস আলী,নওগাঁ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ নওগাঁ বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী ছাত্রী সুবর্না হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেছে সুবর্না হত্যাকান্ড ন্যায় বিচার বাসত্মবায়ন কমিটির ছাত্র-ছাত্রীরা।

৮ জুলাই (রবিবার) নওগাঁর কেন্দ্রিয় শহীদমিনারে অবস্থান নিয়ে প্রায় দেড় ঘন্টা ধরে বিক্ষোভ সমাবেশ করে এবং পরে তারা প্রায় ১৫ মিনিট সড়ক অবরোধ করে রাখে। কমিটির সভাপতি মোহাম্মদ আছাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে ছাত্র নেতা মতিউর রহমান মিঠু, সাথী, জয়মত্ম ামানিক, সিপিবি নেতা ময়নুল হক মুকুল, বাসদের জেলা সমন্বয়ক জয়নাল আবেদিন মুকুল প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সুবর্না হত্যার পরদিন থেকেই আমরা একের পর এক কর্মসূচি দিয়েই চলেছি। অথচ প্রশাসন  নিরব ভূমিকা পালন  করে যচ্ছে। বক্তারা আরোও বলেন এই কর্মসূচির পর যদি সুবর্না হত্যাকান্ডের সাথে জড়িত বাঁকি আসামীরা গ্রেফতার না হয় তবে আরো  কঠোর কর্মসূচি দেয়া হবে। কর্মসূচিতে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, বুদ্ধিজীবীসহ সকল শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন।পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। উলেস্নখ্য নওগাঁর বদলগাছী উপজেলার তেজাপাড়া গ্রামে পাষন্ড স্বামী কর্তৃক ৭ মাসের অমত্মঃসত্তা স্ত্রী সুবর্নাকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। পুলিশ ঘাতক  স্বামী সুকেন্দ্রনাথকে গ্রেফতার করেছে। নিহত সুর্বনা নওগাঁ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের (অনার্স) ৩য় বর্ষের বাংলা বিভাগের ছাত্রী।

এসবিডি নিউজ ডেস্ক