এ দেশের সাংবাদিকতায় একটি নতুন সজীব দৃষ্টিভঙ্গি নিয়ে আসবেনঃ মার্কিন রাষ্ট্রদূত

এ দেশের সাংবাদিকতায় একটি নতুন সজীব দৃষ্টিভঙ্গি নিয়ে আসবেনঃ মার্কিন রাষ্ট্রদূত

জাহিদ হোসেন,এসবিডি নিউজ24 ডট কমঃ বাংলাদেশের গণতন্ত্র রক্ষায় সাংবাদিকেরা সদা সতর্ক প্রহরী হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা। ৩ জুন (রোববার) আমেরিকান সেন্টারে নিউজ নেটওয়ার্ক আয়োজিত নারী সাংবাদিকদের প্রশিক্ষণ শেষে সনদ বিতরণী অনুষ্ঠানে মজীনা এ কথা বলেন। অনুষ্ঠানে তিনি ২০ জন নারী সাংবাদিকের হাতে সনদ তুলে দেন। এই ২০ জন সাংবাদিক আমেরিকান সেন্টারের অর্থায়নে নিউজ নেটওয়ার্কের সহায়তায় নয় মাসের একটি প্রশিক্ষণ কর্মশালা করেন।

মার্কিন রাষ্ট্রদূত তরুণ এই সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘সব বাধা পেরিয়ে পেশাদারিত্বের সর্বোচ্চ মানদণ্ড নিয়ে সততার সঙ্গে আপনারা দায়িত্ব পালন করবেন। আমি মনে করি, আপনারা এ দেশের সাংবাদিকতায় একটি নতুন সজীব দৃষ্টিভঙ্গি নিয়ে আসবেন।’ মজীনা আরো বলেন, ‘গত সপ্তাহে আমাকে একজন প্রশ্ন করেছিলেন বাংলাদেশে কীভাবে গণতন্ত্র আরও শক্তিশালী করা যায়? জবাবে আমি বলেছিলাম, একটি শক্তিশালী গণতন্ত্র গড়ে তোলার সর্বোত্তম উপায় হচ্ছে গণতন্ত্রের স্তম্ভগুলোকে শক্তিশালী করা। আর এর শুরু করতে হবে গণমাধ্যমকে দিয়ে।

অনুষ্ঠানে নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামান বলেন, ১৪ বছর ধরে প্রতিষ্ঠানটি নারী সাংবাদিক তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, ভবিষ্যতে শুধু সাংবাদিকতা নয়, প্রয়োজনীয় অন্যান্য বিষয়েও নিউজ নেটওয়ার্ক প্রশিক্ষণের ব্যবস্থা করবে। সনদ বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউএনবির প্রধান সম্পাদক এনায়েত উল্লাহ খান, মাছরাঙ্গা টেলিভিশনের প্রধান সম্পাদক সৈয়দ ফাহিম মুনেম ও ইংরেজি দৈনিক দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের উপদেষ্টা জগলুল চৌধুরী।

নিজস্ব প্রতিনিধি