ইলিয়াস আলীকে খুঁজে পাওয়ার জন্য আমাদের সময় দিতে হবেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ইলিয়াস আলীকে খুঁজে পাওয়ার জন্য আমাদের সময় দিতে হবেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

মোক্তার হোসেন,এসবিডি নিউজ24 ডট কমঃ স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছেন, ইলিয়াস আলীকে খুঁজে পাওয়ার জন্য তদন্ত চলছে। আমাদের সময় দিতে হবে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা আশাবাদী, আইনশৃঙ্খলা বাহিনী ইলিয়াস আলীকে খুঁজে বের করতে পারবে। তিনি বলেন, বিরোধী দল আর জ্বালাও পোড়াও করবে না বলে আমি আশা করি।

২২ মে (মঙ্গলবার) রাজধানীর রূপসী বাংলা হোটেলে ইনসারাগ আয়োজিত ‘সার্কভুক্ত দেশসমূহে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে অনুসন্ধান উদ্ধার ও অ্যাডভাইজারি’ বিষয়ক তিন দিনব্যাপী কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলী। তাকে ফিরে পেতে বিএনপি পাঁচটি হরতালসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে।

এর আগে মন্ত্রী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, সার্কের ১৭ তম সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা বর্তমানে জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়। স্কুলের পাঠ্যসূচিতে দুর্যোগ ব্যবস্থাপনা অন্তর্ভুক্ত করার পরিকল্পনা নেয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা ভূমিকম্প প্রতিরোধ ও ভূমিকম্প পরবর্তী উদ্ধার তৎপরতার প্রস্তুতি নিয়ে আলোচনা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক আবু নাঈম মো. শাহিদ উল্লার সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতিসংঘের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক আবাসিক সমন্বয়কারী নিল ওয়ার্কার, ওচা রোপ’র প্রধান ওলিভার লেতি-হল প্রমুখ।

নিজস্ব প্রতিনিধি