রাজধানীতে পরিত্যাক্ত বোমা বিস্ফোরণ, আহত ১ ।। অজ্ঞান পার্টীর কবলে ৩

রাজধানীতে পরিত্যাক্ত বোমা বিস্ফোরণ, আহত ১ ।। অজ্ঞান পার্টীর কবলে ৩

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর মতিঝিল এলাকায় পরিত্যাক্ত বোমার বিস্ফোরণে এক দিনমজুরের মুখমন্ডল ঝলসে গেছে। তার নাম আব্দুস সত্তার (৩৫)। ২ মে (বুধবার) বিকেল চার টার দিকে এজিবি কলোনির সংলগ্ন কাচাঁ বাজারের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, দিনমজুর সত্তার ওই কাঁচা বাজারের ময়লা-আবর্জনা পরিস্কার করছিলেন। সে সময় সেখানে পরে থাকা একটি পরিত্যাক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এতে তার মুখমন্ডল ও শরীরের বিভিন্ন অংশ ধলসে যায়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার গ্রামের বাড়ী জামালপুর বলে জানা গেছে।

অপরদিকে, রাজধানীতে পৃথক ঘটনায় তিনজন অজ্ঞান পার্টির কবলে পরে এক লাখ ৬৫ হাজার টাকা ও একটি দামি মোবাইল ফোনসেট খুইয়েছেন। বুধবার এ ঘটনা ঘটে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, সাবেক সেনা সার্জেন্ট সালাউদ্দিনকে (৫০) গুলিসত্মান বিএরটিসি বাস স্ট্যান্ড থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে রাত পৌনে সাতটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে তার ভাগ্নে জাহিদ। তার সঙ্গে থাকা ৫০ হাজার টাকা খোয়া গেছে। তিনি সাভাকে থাকেন। চাঁদপুরের উত্তর মতলব এলাকার বালুচরের নুরুল হকের পুত্র তিনি।

এদিকে রাত নয় টার দিকে গুলিস্তান থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় দলিল লেখক মো. মামুন হোসেনকে (৩২)। তিনি সোনারগাঁও থেকে বাসে রাজধানীর ধানমন্ডি আসছিলেন। তার চাচাতো ভাই মহসীন জানান, ‘‘ মামুনের সঙ্গে ৭৫ হাজার টাকা ও একটি দামি মোবাইল ফোন খোয়া গেছে।

এদিকে যাত্রাবাড়ি এলাকায় অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ৪০ হাজার টাকা খুইয়েছেন মাসুম মল্লিক(৩৫) নামে এক ব্যবসায়ী।

মাসুমের পিতা একে মল্লিক সাংবাদিকদের বলেন, ফতুল্লা রেলগেট থেকে ইসলামপুর কাপড় কেনার জন্য সকালে মাসুম জমজম পরিবহনের একটি বাসে ওঠেন। পোস্তগোলা ব্রিজের কাছে এলে মাসুমকে অজ্ঞান করে তার সঙ্গে থাকা ৪০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। স্থানীয়রা তাকে উদ্ধার করে পাশ্ববর্তী খানপুর হাসপাতালে ভর্তি করে। পরে খরব পরিবারের সদস্যরা তাকে বিকাল সাড়ে তিন টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসেন।

নিজস্ব প্রতিনিধি