প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ স্বামী নিখোঁজ হওয়ার পর ১৫ দিনেও তার সন্ধান না পেয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। দুই ছেলে আবরার ইলিয়াস (১৮) ও লাবিব শারা (১৬) এবং মেয়ে সাইয়ানা নাওয়ালকে (৮) নিয়ে ২ মে (বুধবার) বিকাল ৫টায় গণভবনে পৌঁছান তাহসিনা।

গণভবনে ঢুকে তিনি প্রথমে বসেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখরের কক্ষে। সোয়া ৬টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেন তাহসিনা। তাহসিনার সঙ্গে সন্তানরা ছাড়াও ছিলেন ইলিয়াসের ভাই আলমগীর আলী, বোন দিনারা শারমিন। প্রধানমন্ত্রী একা ইলিয়াস পরিবারের সঙ্গে কথা বলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর সন্ধ্যা ৭টার দিকে বেরিয়ে আসেন তাহসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিখোঁজ বিএনপির নেতা ইলিয়াস আলীকে খুঁজে বের করতে সর্বোচ্চ প্রচেষ্টা নেয়ার আশ্বাস দিয়েছেন তাঁর স্ত্রীকে। সাক্ষাৎ শেষে তাহসিনা রুশদীর সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী মনোযোগ দিয়ে কথা শুনেছেন। তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানিয়েছেন। আমরা আশা রাখছি। দোয়া করবেন।’

তাহসিনা রুশদীর বলেন, ‘স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রী জানেন ও বোঝেন বলেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এসেছি।’ রুশদীর এর বেশি কিছু বলেননি। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক সাংবাদিকদের বলেন, ইলিয়াস আলীর স্ত্রী প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন। প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে দীর্ঘ সময় কাটিয়েছেন। তিনি বলেছেন, রাজনীতির চেয়ে মানবতা অনেক ঊর্ধ্বে। ওই মানবতাকে প্রাধান্য দিয়েই সরকারের দায়িত্ব কোনো নাগরিক নিখোঁজ হলে তাঁকে খুঁজে বের করা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। সরকার সর্বোচ্চ চেষ্টা করছে। প্রধানমন্ত্রী ইলিয়াসের পরিবারের কাছে কোনো তথ্য থাকলে তা দিয়ে সহায়তার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল মঙ্গলবার মধ্যরাতে রাজধানী থেকে নিখোঁজ হন সাবেক সাংসদ ও সিলেট জেলা বিএনপির ইলিয়াস আলী ও তাঁর গাড়িচালক আনসার। ওই রাতে বনানীর রাস্তা থেকে পুলিশ ইলিয়াসের খালি গাড়ি উদ্ধার করে। এর পর ১৭ দিনের বেশি সময় পার হলেও সরকার ইলিয়াস আলীর কোনো হদিস করতে পারেনি। এর আগে গত সোমবার রাজধানীর বনানীতে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তাহসিনা রুশদীর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ চান। এরই পরিপ্রেক্ষিতে আজ তাঁকে সাক্ষাতের সময় দেন প্রধানমন্ত্রী।

বিশেষ প্রতিনিধি