প্রধানমন্ত্রীর সঙ্গে সুরঞ্জিতের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে সুরঞ্জিতের সাক্ষাৎ

বিশেষ প্রতিনিধি,এসবিডিনিউজ24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত্ করেছেন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। শেখ হাসিনা ১৫ এপ্রিল তাঁকে গণভবনে ডেকে পাঠিয়েছিলেন বলে সরকারের দায়িত্বশীল সূত্র জানায়।

গণভবন সূত্র জানায়, সুরঞ্জিত রাত সাড়ে আটটার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান। প্রধানমন্ত্রী একটি অনুষ্ঠানে ব্যস্ত থাকায় সুরঞ্জিত সেখানে কিছু সময় অপেক্ষা করেন। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় ২৫ মিনিট কথা বলে গণভবন থেকে বেরিয়ে যান আওয়ামী লীগের প্রবীণ এই নেতা।
সূত্র জানায়, গতকাল শনিবার তুরস্ক সফর শেষ করে দেশে ফেরার পর প্রধানমন্ত্রী গণভবনে দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে রেলওয়ের দুই কর্মকর্তা ও রেলমন্ত্রীর সহকারী একান্ত সচিবের (এপিএস) গাড়ি বিপুল পরিমাণ টাকাসহ বিজিবির সদর দপ্তর পিলখানায় আটকের ঘটনায় সরকারের জ্যেষ্ঠ মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা প্রধানমন্ত্রীর কাছে ক্ষোভ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী নিজেও এ ঘটনায় ক্ষুব্ধ হন। তিনি নেতাদের জানান, রেলমন্ত্রীকে তিনি ডাকবেন। তাঁর সঙ্গে কথা বলবেন।
সূত্র জানায়, এ ঘটনায় আওয়ামী লীগ ও সরকারের একটি বড় অংশ সরকারের ভাবমূর্তি রক্ষায় রেলমন্ত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার পক্ষে প্রধানমন্ত্রীর কাছে মত প্রকাশ করেন। তবে বিষয়টি ষড়যন্ত্রমূলক বলে আখ্যায়িত করে সরকারের কেউ কেউ সুরঞ্জিতের পক্ষও নিয়েছেন। সরকার ও দলে এ রকম মিশ্র মতামত আছে বলে জানা গেছে। তবে সবকিছু নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর।

বিশেষ প্রতিনিধি