সরকার ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করছেঃ ব্যারিস্টার শফিক

সরকার ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করছেঃ ব্যারিস্টার শফিক

সৌরভ চৌধুরী,এসবিডি নিউজ24 ডট কমঃ আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই যুদ্ধাপরাধীদের বিচার কাজ শেষ হরে। বিচার আরও দ্রুত করতে আরও একটি ট্রাইব্যুনাল গঠন করা হবে। জনগণ এই সরকারের কাছে যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করার দাবি জানিয়েছে। সরকার এ ব্যপারে কোনো ছাড় দেবে না। ৪ এপ্রিল (বুধবার) রাজধানীর ব্র্যাক সেন্টার অনুষ্ঠিত দুই দিনের ‘মানবাধিকার এবং ভূমি ও খাদ্যর ওপর জনগণের অধিকার’ শীর্ষক দক্ষিণ এশীয় আঞ্চলিক কর্মশালায় তিনি এসব কথা বলেন। জাতীয় মানবাধিকার কমিশন, অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি) বাংলাদেশ এবং ইনস্টিটিউট ফর মোটিভেটিং সেলফ এমপ্লয়মেন্ট (আইএমএসই) ইন্ডিয়া যৌথভাবে এ কর্মশালা আয়োজন করে।

ভূমি অধিকার প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, সরকার ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করছে। ভূমি নিষ্পত্তি আইন নিরসনের জন্য সরকার বদ্ধপরিকর। পার্বত্য চট্টগ্রামের ভূমি সংক্রান্ত সমস্যা নিরসনে সরকার আন্তরিক হলেও স্থানীয়দের কারণে এটি অনেক সময় ব্যহত হচ্ছে। ধর্মীয় ও সামাজিক দিক ঠিক রেখে আইন করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ড. আবুল বারকাত মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

আইএমএসই এর নির্বাহী পরিচালক বিপ্লব হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান, এএলআরডি বাংলাদেশের নির্বাহী পরিচালক শামসুল হুদা, বিচারপতি সি নারায়ণ চন্দ্র শীল।

বিশেষ প্রতিনিধি