মুন্সিগঞ্জে ৩০০ যাত্রী নিয়ে ডুবে যাওয়া শরীয়তপুর-১ নামের লঞ্চের যাত্রীদের উদ্ধারকাজ শুরু হয়েছে

মুন্সিগঞ্জে ৩০০ যাত্রী নিয়ে ডুবে যাওয়া শরীয়তপুর-১ নামের লঞ্চের যাত্রীদের উদ্ধারকাজ শুরু হয়েছে

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ মুন্সিগঞ্জে ৩০০ যাত্রী নিয়ে ডুবে যাওয়া শরীয়তপুর-১ নামের লঞ্চের যাত্রীদের উদ্ধারকাজ শুরু হয়েছে। জাহাজ রুস্তম ঘটনাস্থলে পৌঁছে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর সহযোগিতায় উদ্ধার তত্পরতা শুরু করেছে।

গতকাল সোমবার রাত দুইটার দিকে প্রায় ৩০০ যাত্রী নিয়ে লঞ্চটি ডুবে যায়। এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। যাত্রীদের অধিকাংশই শরীয়তপুরের। গতকাল রাতেই খালিদ হাসান ও লিটন মিয়া নামের দুজন যাত্রী সাঁতরে একটি ট্রলারে উঠতে পারায় প্রাণে বেঁচে গেছেন। ওই দুই লঞ্চযাত্রী জানান, রাত দুইটার দিকে তেলবাহী একটি জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে ডুবে যায় লঞ্চটি। এ সময় তাঁরা দুজন সাঁতরে একটি ট্রলারে ওঠেন। তাঁরা বলেন, সাঁতার কেটে আরও ৪০-৫০ জন তীরে উঠেছেন। এ ছাড়া ঢাকাগামী মিতালী নামের একটি লঞ্চ প্রায় ৩০-৩৫ জনকে উদ্ধার করেছে। বাকিরা লঞ্চেই আটকে আছেন বলে জানান তাঁরা। বিআইডব্লিউটিএর চেয়ারম্যান সামসুজ্জোহা খন্দকার জানান, উদ্ধারকাজ চলছে। লঞ্চটি শনাক্ত করা না গেলেও এর অবস্থান শনাক্ত করা গেছে। এদিকে, ঘটনাস্থল পরিদর্শনে ঢাকা থেকে নৌপরিবহনমন্ত্রী রওনা হয়েছেন বলেও জানান তিনি।

এদিকে, শরীয়তপুর ঘাটে নিখোঁজ স্বজনদের খোঁজে অনেক মানুষ জড়ো হয়েছে। নিখোঁজ ৫০ যাত্রীর স্বজনকে কান্নাকাটি করতে দেখা যায়।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।