বাউবির সাবেক ভিসি এরশাদুল বারীর বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি

বাউবির সাবেক ভিসি এরশাদুল বারীর বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি

নিজস্ব প্রতিনিধ,এসবিডি নিউজ24 ডট কমঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) সাবেক ভিসি এরশাদুল বারীর বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। আদালতের আদেশ অমান্য করায় ১২ মার্চ (সোমবার) হাইকোর্ট বিভাগের বিচারক এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করে। আগামী ১০ এপ্রিল আদালতের হাজির হয়ে তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে। ওইদিন আদালতে তারা উপস্থিতি নিশ্চিত করতে আইজিপিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাঠ্যপুস্তকে ইতিহাস বিকৃতির অভিযোগে গত ৫ ফেব্রুয়ারি এরশাদুল বারীকে তলব করেন হাইকোর্ট। তাকে ১২ মার্চ আদালতে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু আজ নির্ধারিত দিনে তিনি নিজে আদালতে হাজির হননি এবং তার কোনো প্রতিনিধিও পাঠাননি। তাই হাইকোর্ট এরশাদুল বারীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে রুল জারি করেন।

এদিকে, ইতিহাস বিকৃতির ঘটনায় ২০১০ সালে করা তদন্ত কমিটির প্রধান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্র্নর ফরাসউদ্দিন আজ আদালতে বক্তব্য দেন।

উল্লেখ্য, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একটি বইয়ে বিকৃত ইতিহাস উপস্থাপনের অভিযোগে ২০১০ সালে আদালতে এ রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ট্রাইব্যুনালের প্রসিকিউটর আলতাফ উদ্দিন আহমেদ।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।