প্রশাসনের বিভিন্ন পর্যায়ে রদবদল

প্রশাসনের বিভিন্ন পর্যায়ে রদবদল

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: প্রশাসনের বিভিন্ন পর্যায়ে বেশ কয়েকজনকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়া যুগ্ম সচিব পর্যায়ের বেশ কয়েকজন কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে। অপরদিকে বস্ত্র ও পাটমন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর একান্ত সচিব নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উলি­খিত নিয়োগ ও রদবদলের পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জারি করা আদেশে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক উপাচার্য ড. এসএম নজরুল ইসলামকে তিন বছরের জন্য বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। যোগদানের তারিখ থেকে তার এ চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে। এ ছাড়া শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদে নিয়োজিত অবসরপ্রাপ্ত বিচারপতি মো. ফারুকের নিয়োগ বাতিল করা হয়েছে।

অপরদিকে, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের পরিচালক কাজী মোহাম্মদ সাইফুল ইসলামকে সদস্য হিসেবে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষে, ঢাকা সেনানিবাসের ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার কাজী মোহাম্মদ হাসানকে মহাপরিচালক হিসেবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে এবং বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মো. খুরশীদ আলম পাটোয়ারীকে অতিরিক্ত পরিচালক হিসেবে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্প-১ এ বদলি করা হয়েছে।

বাংলা একাডেমির সচিব এএইচএম লোকমানকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের যুগ্ম সচিব মো. এমদাদুল হক চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুব্রত ভৌমিককে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফ উদ্দিন আহমদকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে, জাতীয় চিত্রশালা এবং জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্রের সম্প্রসারণ ও সমাপ্তকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক দেব দুলাল ভট্টাচার্যকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে বদলি করা হয়েছে।

এ ছাড়া সিএমডিতে দায়িত্বপালনের জন্য স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত উপসচিব মো. আরাফাত রহমানকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) একান্ত সচিব এবং জননিরাপত্তা বিভাগে কর্মরত উপসচিব মোহাম্মদ শাহাদাত হোসেনকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের একান্ত সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এসবিডি নিউজ ডেস্ক