ডেঙ্গু: নতুন রোগীর সংখ্যা কমছে

ডেঙ্গু: নতুন রোগীর সংখ্যা কমছে

বিশেষ প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: সারাদেশের হাসপাতালগুলোতে নতুন করে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা কমেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ১৫৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল এক হাজার ২৯৯ জন। এ হিসেবে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে ১৪২ জন।


প্রতিদিন সকাল ৮টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া রোগীর তথ্য সংগ্রহ করে হিসাব করা হয়। এ হিসেবে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা গত এক মাসের মধ্যে সবচেয়ে কম। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সারাদেশে ৬৭ হাজার ২২১ জন আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ৬১ হাজার ৮২২ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। হাসপাতালে এখনও পাঁচ হাজার ২২২ জন ভর্তি আছেন। তাদের মধ্যে রাজধানীর ৪১ হাসপাতালে দুই হাজার ৮৮২ জন এবং বিভিন্ন বিভাগ ও জেলা সদর হাসপাতালে দুই হাজার ৩৪০ জন ভর্তি আছেন।


এদিকে ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন শাহিদা বেগম নামে এক নারী। তার বাড়ি পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার পশারীবুনিয়া গ্রামে। অন্যদিকে ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুরে ডেঙ্গুতে মারা গেছেন হাফিজুল ইসলাম। বুধবার ভোর পৌনে ৪টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় আনার পথে মারা যান তিনি। এছাড়া মঙ্গলবার রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জের কামারদহ থেকে বগুড়ার টিএমএমএস মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান মনিরুল ইসলাম নামে আরেকজন।

বিশেষ প্রতিনিধি