যুক্তরাষ্ট্রে টর্নেডো, নিহত ২২

যুক্তরাষ্ট্রে টর্নেডো, নিহত ২২

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: যুক্তরাষ্ট্রের অ্যালাবামা অঙ্গরাজ্যে শক্তিশালী টর্নেডোর আঘাতে অন্তত ২২ জনের প্রাণহানি হয়েছে। স্থানীয় শেরিফ বিভাগের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে ৪ মার্চ (সোমবার) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়েছে, টর্নেডোতে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্য অ্যালাবামার লি কাউন্টি ও ওপেলিকা শহরের আশপাশের এলাকাসহ কয়েকটি এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  শেরিফ জে জোন্স জানান, টর্নেডোর আঘাতে এখন পর্যন্ত অন্তত ২২ জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে। তিনি জানান, ওপেলিকা শহরের ৫-৬ মাইল দক্ষিণের একটি এলাকা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানেই মৃত্যু হয়েছে অন্তত ১২ জনের। এছাড়া লি কাউন্টিসহ আশপাশের এলাকায় নারী ও শিশুসহ অন্তত ১০ জনের প্রাণহানি হয়েছে।


শক্তিশালী টর্নেডোর আঘাতে অনেক গাছপালা ভেঙে ও উপড়ে গেছে। লি কাউন্টিতে একটি টাওয়ার ভেঙে পড়েছে। স্থানীয় বিদ্যুৎ সংস্থা জানিয়েছে, টর্নেডোর কারণে অনেক বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় লি কাউন্টিতে ৫ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। শেরিফ জে জোন্স জানান, এ ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

আন্তর্জাতিক ডেস্ক