সীমান্তের আরও ১৬৭টি স্পটে কাঁটাতারের বেড়া দিতে চায় ভারত

সীমান্তের আরও ১৬৭টি স্পটে কাঁটাতারের বেড়া দিতে চায় ভারত

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ নতুন করে সীমান্তের আরও ১৬৭টি স্পটে কাঁটাতারের বেড়া দিতে চায় ভারত। ৫ মার্চ মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রী পরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূঁইঞা সাংবাদিকদের এই কথা জানান। এর আগে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

গত ২৪-২৫ ফেব্রুয়ারি ভারতের রাজধানী নয়া দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে এই প্রস্তাব দিয়েছে ভারত। বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ভারতের এই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বলেছেন, আগের ৪৬টি স্থানে যে পদ্ধতি অনুসরণ করে কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে, তা অনুসরণ করলে বিবেচনা করবে বাংলাদেশ। এদিকে সোমবার মন্ত্রিসভার বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনও মন্ত্রিসভাকে ভারতের এই প্রস্তাব সম্পর্কে জানান। এদিকে ভারতে অনুষ্ঠিত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকের বিষয়ে একটি প্রতিবেদনও জমা দেয়া হয় মন্ত্রী পরিষদের বৈঠকে। মন্ত্রী পরিষদ সচিব জানান, দ্বিপক্ষীয় বৈঠকে ভূমি জরিপের মাধ্যমে ভারত সীমান্তে পিলার স্থাপনেরও প্রস্তাব দিয়েছে বাংলাদেশকে। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী ভারতকে জানান বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিষয়টি দেখবে।

মন্ত্রিসভার বৈঠকে আরও জানানো হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মাজেদ, রিসালদার মোসলেহ উদ্দিনকে ফেরত দেওয়ার ব্যাপারে ভারত বাংলাদেশকে সহায়তা করবে।

বিশেষ প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।