সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে দুই দিন ধরে আমদানি রপ্তানি বন্ধ

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে দুই দিন ধরে  আমদানি রপ্তানি বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ একটি শ্রমিক ফেডারেশনের নামে ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাক চালকদের কাছ থেকে অতিরিক্তি টাকা দাবির  প্রতিবাদে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আমদানি ও রপ্তানি দুই দিন ধরে বন্ধ রয়েছে।  শনিবার সকাল ১০টা থেকে গতকাল  দুপুর দুটো পর্যন্ত  কোনো প্রকার আমদানি- রপ্তানি হয়নি।

এদিকে ভোমরা বন্দরে ঢোকার অপেক্ষায় ভারতের ঘোজাডাঙায়  দাঁড়িয়ে রয়েছে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ।

ভারতের ঘোজাডাঙা সিএন্ডএফ এজেন্ট কার্গো অ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক পরিমল কুমার রায় জানান,  ভারতীয় পণ্য আমদানিকারি ভারতীয় ট্রাক চালকদের কাছ থেকে ভোমরা  শ্রমিক কল্যাণ ফেডারেশানের নামে গাড়ি পিছু ৫০ টাকা আদায় করা হবে মর্মে গত ২৫ ফেব্রুয়ারী ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ঘোজাডাঙা সিএন্ডএফ এজেন্ট  কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষকে  এক চিঠি দেয়া হয়। সে অনুযায়ী ঘোজাডাঙা সিএন্ডএফ কর্তৃপক্ষ ২৮ ফেব্রুয়ারী এক জরুরী সভায় মিলিত হয়। সভায় ভারতীয় ট্রাক চালকদের কাছ চাঁদা আদায়ের বিষয়টি প্রতিবাদের পাশাপাশি চাঁদা আদায় অব্যাহত থাকলে   শনিবার থেকে গোজাডাঙা বন্দর দিয়ে বাংলাদেশে সকল প্রকার আমদানি রপ্তানি বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ী  অতিরিক্ত চাঁদা প্রত্যাহার সংক্রান্ত একটি চিঠি ভোমরা সিএন্ডএফ এজেন্ট কর্তৃপক্ষকে দেয়া হয়।

তিনি আরও জানায়, শনিবার বিকেলে ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি চিঠি দিয়ে জানানো হয় আপতত: চাঁদা আদায় নয়,স্থায়ীভাবে চাঁদা আদায় করা হবে মর্মে চিঠি না দিলে তারা আমদানি-রপ্তানি চালু করবে না।

সাতক্ষীরার ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যসোসিয়শনের সাধারন সম্পাদক কাজী নওশাদ দেলোয়ার  জানান, দুই দেশের সি এন্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এক জায়গায় বসে বিষয়টি নিরসনের জন্য ৪ মার্চ রোববার বেলা ১১টার দিকে ভারদের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো অ্যসোসিয়েশকে চিঠি দেয়া হয়েছে। তারা দ্রুত এক জায়গায় বসে বিষয়টি নিরসন করা হবে বলে জানিয়েছে।

ভোমরা বন্দরের কাস্টমস সুপার মঞ্জুরুল হক জানান, শনিবার  সকাল থেকে কোনো ধরণের পণ্য আমদানি রপ্তানি হয়নি। তবে বিষয়টি নিরসনের চেষ্টা চালাছে ভোমরা সিএন্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ।

 

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।