শ্রীলঙ্কাকে ১৫ রানে পরাজিত করলো অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কাকে ১৫ রানে পরাজিত করলো অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ কমনওয়েলথ ব্যাংক সিরিজের প্রথম ফাইনালে শ্রীলঙ্কাকে ১৫ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে জয় পায় অসিরা। তিন ম্যাচের ফাইনালে ১-০ তে এগিয়ে গেলো স্বাগতিকরা।

অস্ট্রেলিয়া: ৩২১/৬ (ওভার ৫০)
শ্রীলঙ্কা: ৩০৬/১০ (ওভার ৪৯.২)
ফল: অস্ট্রেলিয়া ১৫ রানে জয়ী

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো কওে অসি বাহিনী। উদ্বোধনী জুটিতে ১৩৬ রান আসার পর নুয়ান কুলাসেকারার বলে ম্যাথু ওয়েড (৬২) ক্যাচ দিলেও, অপর ওপেনার ওয়ার্নার ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে দলকে পাইয়ে দেন ৩২১  রানের সংগ্রহ। এটি অস্ট্রেলিয়ার ষষ্ঠ সর্বোচ্চ স্কোর।

৫০তম ওভারের শেষ বলে ধাম্মিকা প্রসাদের বলে বোল্ড হওয়ার আগে এই বাঁহাতির ব্যাট থেকে আসে ১৬৩ রানের ঝলমলে ইনিংস। ১৩টি চার ও ২টি ছয়ের মারও আছে তার ইনিংসে। এছাড়া অধিনায়ক মাইকেল ক্লার্কের ব্যাট থেকে আসে ৩৭ রান এবং শেন ওয়াটসন করেন ২১ রান।

৩২২ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে বেশিদূর এগোতে পারেনি শ্রীলঙ্কা। দলের খাতায় ৫২ রান আসতে সাজঘরে ফেরেন দুই ওপেনার মাহেলা জয়াবর্ধনে (১৪) ও তিলকারতেœ দিলশান (২২)। তবে লঙ্কানদের জয়ের স্বপ্ন দেখায় সপ্তম উইকেট জুটি। এ জুটিতে উপল থারাঙ্গাকে সঙ্গে নিয়ে নুয়ান কুলাসেকারা ঝড়ো গতিতে তোলেন ১০৪ রান।

ডেভিড হাসির বলে দলীয় ২৪৮ রানে ক্যাচ দেন কুলাসেকারা (৭৩)। এই ডানহাতির ৪৩ বলের ইনিংসে ছিলো ৭টি চার ও ৩টি ছয়ের মার।  কুলাসেকারা সাজঘরে ফেরার পর প্রসাদকে সঙ্গে নিয়ে থারাঙ্গা দলের স্কোরে যোগ করেন আরও ৩৭ রান। ২৮৫ রানে শেন ওয়াটসনের বলে থারাঙ্গা (৬০) ক্যাচ দিলে অষ্টম উইকেটের পতন হয় লঙ্কানদের।

শেষপর্যন্ত ৪ বল বাকি থাকতেই ৩০৬ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। প্রসাদের ব্যাট থেকে আসে হার না মানা ৩১ রান। কুমার সাঙ্গাকারা করেন ৪২ রান। ডেভিড হাসি শিকার করেন সর্বোচ্চ চার উইকেট। ব্রেট লি ও শেন ওয়াটসন প্রত্যেকে পান তিনটি করে উইকেট।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।