জাকার্তায় পর্যটকবাহী নৌকায় আগুন

জাকার্তায় পর্যটকবাহী নৌকায় আগুন

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় পর্যটকবাহী একটি যন্ত্রচালিত নৌকায় আগুন লেগে ২৩ জন পর্যটকের মুত্যু হয়েছে, ১৭ জন নিখোঁজ রয়েছে এবং আহত হয়েছে আরও অনেকে। তবে উদ্ধারকারীর দল ইতিমধ্যেই ৯৮ জনকে উদ্ধার করতে সমর্থ হয়। স্থানীয় সংবাদমাধ্যমের খবর, নৌকাটি ১ জানুয়ারি (রবিবার) উত্তর ইন্দোনেশিয়ার একটি দ্বীপের মওরা অঙ্গকে বন্দর থেকে প্রায় ২০০জন পর্যটক নিয়ে রাজধানী জাকার্তার উদ্দেশে রওনা দিয়েছিল। বন্দরটি ছাড়ার কিছুক্ষণের মধ্যেই নৌকাটিতে আগুন লেগে যায়।


উদ্ধারকারী দলের সদস্যরা জানান, খুব সম্ভবত নৌকার জেনারেটরে শট সার্কিট থেকেই আগুন লেগেছিল। তবে ইন্দোনেশিয়ার দুর্যোগ মোকাবিলা দপ্তরের এক মুখপাত্র জানিয়েছেন, নৌকার মধ্যে কোনও এক যাত্রীর কাছে থাকা দাহ্য তরল পদার্থ থেকে আগুন ধরে যায় বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।


ইন্দোনেশিয়ায় সমুদ্রে নৌকা দুর্ঘটনার কথা প্রায়ই শোনা যায়। অধিক যাত্রী বহনের কারণে নৌকাডুবির ঘটনাও প্রায়শঃই ঘটে অসংখ্য দ্বীপে ঘেরা এই দেশটিতে। অনেক ক্ষেত্রে পারাপারের জন্য নৌকার উপর নির্ভর করতে হয় সকলকেই৷ আর বেশিরভাগ ক্ষেত্রে বাঁচার জন্য নৌকায় লাইফ জ্যাকেট বা লাইফবয় প্রায় থাকেই না।

আন্তর্জাতিক ডেস্ক