শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষঃ বনানীর দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষঃ বনানীর দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রাইম এশিয়া ও সাউথইস্টের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনার পর প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয় দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ৩ মার্চ (শনিবার) বিকেল তিনটার দিকে এ সংঘর্ষ হয়।

প্রাইম এশিয়া ইউনিভার্সিটির উপাচার্য গিয়াস উদ্দিন আহমেদ বলেন, ব্যক্তিগত পর্যায়ে কথাকাটাকাটির জেরে এই ঘটনা ঘটেছে। তবে ঘটনার কারণ সম্পর্কে তিনি নিশ্চিত করে কিছু জানেন না। মাদক গ্রহণ ও ইভ টিজিংয়ের অভিযোগ অসমর্থিত বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, পরিস্থিতি সম্পূর্ণ শান্ত হলে কী ব্যবস্থা নেওয়া যায়, সে ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এদিকে সাউথইস্টের প্রক্টর সৈয়দ ফকরুল হাসান বলেন, উভয় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীদের মধ্যকার কথাকাটাকাটির জেরে এ ঘটনা ঘটেছে। তবে কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পর বিশ্ববিদ্যালয় দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, পুলিশ সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ নিয়ে তাঁদের ক্যাম্পাসে ভাঙচুর চালান। পুলিশ সেখানে টিয়ার শেল ছোড়ে। বিকেল সাড়ে পাঁচটার দিকে পুলিশের এই আচরণের বিরুদ্ধে প্রাইম এশিয়ার শিক্ষার্থীরা মিছিল বের করেন।

অপরদিকে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, পরিস্থিতি শান্ত করার জন্য পুলিশ কাজ করেছে। তিনি বলেন, নারীঘটিত ব্যাপারে এ ঘটনা ঘটেছে বলে গুজব উঠেছে। তবে তা নিশ্চিত নয়।

স্থানীয় সূত্র জানায়, প্রাইম এশিয়া ইউনিভার্সিটি ও সাউথইস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে এই সংঘর্ষ হয়। এ সময় শিক্ষার্থীরা কামাল আতাতুর্ক এভিনিউয়ে প্রায় আটটি গাড়ি ভাঙচুর করেন। সংঘর্ষের কারণ জানতে চাইলে বিভিন্ন রকমের তথ্য পাওয়া যায়। সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, প্রাইম এশিয়ার শিক্ষার্থীরা সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের পাশে গিয়ে মদ্যপান ও মেয়েদের উত্ত্যক্ত করতেন। এর প্রতিবাদ করতে গেলে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলা চালান।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।