ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা

এসবিডি নিউজ24 ডট কম, ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। ২৮ নভেম্বর (সোমবার) সকাল নয়টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে জানিয়েছে পুলিশ। গতকাল রোববারের সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতনামা চার থেকে পাঁচ শ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।


গতকাল রোববার ফুলবাড়ীয়া কলেজ সরকারিকরণ আন্দোলনের মিছিলে ক্যাম্পাসে ঢুকে পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনায় কলেজ শিক্ষকসহ দুই জন নিহত হয়েছেন। এর পরিপ্রেক্ষিতে আজ ১৪৪ ধারা জারি করা হয়েছে। ফলে ফুলবাড়িয়া উপজেলা সদর থেকে ঢাকার সঙ্গে বাস চলাচল বন্ধ রয়েছে। এদিকে নিহত শিক্ষকের মরদেহ কলেজে আনতে পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছে আন্দোলনকারী শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজন। পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।


ময়মনসিংহের ফুলবাড়িয়ায় কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী-শিক্ষক ও স্থানীয় লোকজনের সঙ্গে গতকাল রোববার পুলিশের সংঘর্ষ হয়। নিহতরা হলেন ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ (৪৫) ও পথচারী স্থানীয় কুশমাইল কড়ইতলার ছফর আলী (৫৫)। ফুললবাড়ীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজি দুইজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করলেও গুলি ছোড়া ও লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করেছেন।

এসবিডি নিউজ ডেস্ক