মার্কিন নির্বাচন: হিলারি এগিয়ে

মার্কিন নির্বাচন: হিলারি এগিয়ে

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা শুরু হয়েছে। মঙ্গলবার সকালে দেশটিতে ভোট গ্রহণ শুরু হয়। এবারের নির্বাচনে প্রধান দুই প্রার্থী হলেন ডেমোক্র্যাট দলের হিলারি ক্লিনটন ও রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্প। ভোটে ৮টি অঙ্গরাজ্যে এগিয়ে আছেন ট্রাম্প এবং ৭টিতে হিলারি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ ফলাফল জানিয়েছে। এ পর্যন্ত যেসব অঙ্গরাজ্যের ভোটের ফলাফল পাওয়া গেছে তাতে এগিয়ে থাকা  ট্রাম্প ৬৬ ও হিলারি ৬৮টি ইলেক্টোরালভোট পাবেন বলে ধারণা করা হচ্ছে।

যেসব অঙ্গরাজ্যে এগিয়ে আছেন ডোনাল্ড ট্রাম্প:

কেন্টাকি (১১), ইন্ডিয়ানা (৮), ওয়েস্ট ভার্জিনিয়া (৫), ওকলাহোমায় (৭), মিসিসিপি (৬), টেনেসি (১১), সাউথ ক্যারোলিনা (৯), অ্যালাবামা (৯)
যেসব অঙ্গরাজ্যে এগিয়ে আছেন হিলারি ক্লিনটন:

ভারমন্ট (৩), ম্যাসাচুসেটস (১১), ম্যারিল্যান্ড (১০), নিউ জার্সি (১৪), ডেলাওয়ার (৩), ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়া (৩), ইলিনয় (২০)


উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলীয় অঞ্চলে স্থানীয় সময় সকাল ৬টা থেকে এবং পশ্চিম উপকূলীয় অঞ্চলে সকাল ৭টা থেকে শুরু হয়েছে ঐতিহাসিক মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ভোটগ্রহণ। বিভিন্ন অঙ্গরাজ্য ও ওভারসিজ ভোটারদের আগাম ভোট এবং ১শ ভোটারের কম জনসংখ্যার ৩টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হওয়ার পর এবার মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সব অঙ্গরাজ্যে এ ভোট অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক ডেস্ক