সিমান্তে বিএসএফ’র গুলিতে নিহতঃ২

সিমান্তে বিএসএফ’র গুলিতে নিহতঃ২

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ শুক্রবার ভোর রাতে কুড়িগ্রাম ও ঝিনাইদহ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে  দুই বাংলাদেশি নিহত হয়েছেন।


কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ফুল মিয়া ওরফে দুখু মিয়া নামে বিএসএফের গুলিতে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি উপজেলার শৌলমারী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের মৃত আব্দুল হাই-এর ছেলে বলে জানা গেছে।


শুক্রবার ভোর রাতে উপজেলার শৌলমারী ইউনিয়নের গয়টাপাড়া সীমান্তের ১০৬১ নং আন্তর্জাতিক পিলারের কাছে এই ঘটনা ঘটে। রৌমারী থানার ওসি এবিএম সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


অন্যদিকে, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা সীমান্ত দিয়ে ভারতে গিয়ে বিএসএফ’র গুলিতে জসিম মণ্ডল নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার বাড়ি চুয়াডাঙ্গা জেলার দর্শনাতে। শুক্রবার ভোররাত ৩টার দিকে ভারতের ভেতরে হাজরাখাল এলাকায় এ ঘটনা ঘটে।


বিজিবি’র ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম জানান, নিহত জসিম মণ্ডল সীমান্ত পার হয়ে ভারতের ৮’শ গজ ভেতরে হাজরাখাল এলাকায় প্রবেশ করে।


এ সময় সে হাজরাখাল বিএসএফ ক্যাম্পের একটি টহল দলের সামনে পড়ে।  বিএসএফ তাকে থামতে বললে সে পালানোর চেষ্টা করে। পরে বিএসএফ সদস্যরা তাকে গুলি করে।


আহত অবস্থায় তাকে উদ্ধার করে ভারতের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। বর্তমানে তার লাশ ভারতের হাসখালী থানায় রয়েছে। ময়নাতদন্ত শেষে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ ফেরত দেওয়া হবে বলে জানান বিজিবি কর্মকর্তা।

নিজস্ব প্রতিনিধি