জেলহাজতে হাসনাত করিম

জেলহাজতে হাসনাত করিম

নিজস্ব প্রতিবেদক, এসবিডি নিউজ24 ডট কম: গুলশান হামলা মামলায় গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে আপাতত আর রিমান্ডে চাইবে না পুলিশ। সোমবার দুপুরে পুলিশ তাকে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ আহসান হাবীবের আদালতে পাঠায়। পরে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।


ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার মাসুদুর রহমান জানান, ৮ দিনের রিমান্ডে যেসব তথ্য পাওয়া গেছে সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। আপাতত তার রিমান্ড চাওয়া হবে না। প্রয়োজনে পরবর্তী সময়ে আবার রিমান্ডের আবেদন করা হবে।


উল্লেখ্য, গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় ৩ আগস্ট তাকে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। ১৩ আগস্ট গুলশান হামলার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। ওই দিনই দ্বিতীয় দফায় তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে গত ৪ আগস্ট প্রথম দফায় হাসনাতের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


এদিকে সোমবার হাসনাতের আইনজীবী শাহ মোহাম্মদ শাহাবুদ্দিন জামিনের আবেদন করেন। বিচারক আগামী ২৪ আগস্ট জামিনের দিন ধার্য করেছেন। ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা ফরিদ মিয়া সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

নিজস্ব প্রতিনিধি