সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হচ্ছে পররাষ্ট্রসচিব মিজারুল কায়েসকে

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হচ্ছে পররাষ্ট্রসচিব মিজারুল কায়েসকে

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ নিউমোনিয়ায় আক্রান্ত গুরুতর অসুস্থ পররাষ্ট্রসচিব মোহাম্মদ মিজারুল কায়েসকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হচ্ছে। ১ মার্চ রাত দশটার দিকে তাকে বহনকারী একটি ভাড়া করা এয়ার অ্যাম্বুলেন্স ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়।

সিঙ্গাপুর থেকে ভাড়া করা এয়ার অ্যাম্বুলেন্স ঢাকায় এসে তাকে নিয়ে যায়। অ্যাম্বুলেন্সটির রাত আটটার দিকে আসার কথা থাকলেও কিছু সময় দেরি হওয়ায় কায়েসের যাত্রা পিছিয়ে যায়। পররাষ্ট্রসচিবের দপ্তরের এক কর্মকর্তা বাংলানিউজকে এসব তথ্য জানান। পররাষ্ট্রসচিবের সঙ্গে তার স্ত্রী নাঈমা কায়েস ও বড় ভাই ইমরুল কায়েস সিঙ্গাপুর যাচ্ছেন। সিএমএইচের কমান্ডান্ট ব্রিগেডিয়ার জেনারেল মেহবুবুল হক বৃহস্পতিবার সন্ধ্যার পর টেলিফোনে এসবিডি নিউজ24 ডট কম কে জানান, মিজারুল কায়েসকে শ্বাসগ্রহণের সহায়ক যন্ত্র দিয়ে রাখা হয়েছে। শ্বাসজনিত জটিলতা ছাড়াও মিজারুল কায়েসের রক্তে কিছু অস্বাভাবিকতা দেখা যাচ্ছে বলেও তিনি জানান।

বুধবার কায়েসকে সিএমএইচে ভর্তি করা হয়। এর আগে সেদিন সকালেই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়ে পরামর্শ নিতে গেলে তাকে হাসপাতালে ভর্তির সুপারিশ করেন চিকিৎসরা।

গত ২৭ ফেব্রুয়ারি থেকে শ্বাসকষ্টে ভুগছিলেন স্থুলকায় শরীরের মিজারুল কায়েস। ২০০৯ সালের ৮ জুলাই থেকে মিজারুল কায়েস পররাষ্ট্রসচিবের দায়িত্বে আছেন। এর আগে তিনি রাশিয়া ও মালদ্বীপে বাংলাদেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ছিলেন।

১৯৮৪ সালের ২০ মার্চ বিসিএসের মাধ্যমে কায়েস পররাষ্ট্র ক্যাডারে যোগদান করেন। পরবর্তীতে ১৯৮৯ সালে জারি করা এক অধ্যাদেশ অনুযায়ী ওই ব্যাচের কর্মকর্তারা এক বছরের জ্যেষ্ঠতা লাভ করেন।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।