বগুড়ার শেরপুরে ১৪৪ ধারা জারিঃ ২ মার্চ পর্যন্ত বলবৎ

বগুড়ার শেরপুরে ১৪৪ ধারা জারিঃ ২ মার্চ পর্যন্ত বলবৎ

বগুড়া প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বগুড়া জেলার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নে বেলগাড়ী গ্রামে মাজার প্রাঙ্গণে ওরস ঘিরে দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় আজ ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাল শুক্রবার পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে।

এবিষয়ে শেরপুর থানার ওসি আমিরুল ইসলাম জানান, উপজেলার ভবানীপুর ইউনিয়নের বেলগাড়ী গ্রামের ফরিদ উদ্দিন সাকি ওরস শরীফের পীর ফরিদ উদ্দিন ২০১১ সালের ১০ ডিসেম্বর মারা যান। এরপর থেকে ওই পরিবারের লোকেরা ওরস শরীফ দেখাশুনা করে আসছিল। আগামী ২ মার্চ থেকে সেখানে বার্ষিক ওরস শরীফের ৩১তম অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু পীর মারা যাওয়ার আগে কাউকে দায়িত্ব না দেয়ায় এবারে ওই ওরস শরীফের পীর হওয়ার জন্য পীরের ছেলে শফিকুল ইসলাম, আশরাফুল আলম জীবন ও চাচা বেলাল হোসেন নিজেদের মধ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। বিষয়টি নিয়ে উভয় পক্ষই গত ২৮ ফেব্রুয়ারি রাতে শেরপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

স্থানীয়ভাবে এ সমস্যা নিরসন না হওয়ায় সংঘর্ষ ও দাঙ্গা-হাঙ্গামার আশঙ্কা দেখা দেয়। এ কারণে ওই মাজার প্রাঙ্গণের চারদিকে ৫০০ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ, জমায়েত ও ওরস অনুষ্ঠান সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়।

বিশেষ প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।