রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ ঘোষণা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ ঘোষণা

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ে নামধারী ছাত্রলীগ ও ছাত্রদল স্লোগান দিয়ে পাল্টাপাল্টি মিছিল করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বুধবার এক সভা করে এ সিদ্ধান্ত নেয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ে কোনো ছাত্রসংগঠনের কমিটি নেই। এর পরও ছাত্রলীগ ও ছাত্রদলের স্লোগান দিয়ে কতিপয় ছাত্র ক্যাম্পাসে মিছিল করছে। এতে ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হয়।

উভয় দলের উত্তেজনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ৪ নম্বর একাডেমিক ভবনে উপাচার্য মুহম্মদ আবদুল জলিল মিয়ার সভাপতিত্বে সব শিক্ষকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি নিষিদ্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক (জনসংযোগ-পরিচালক) সাইদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন বলেন, পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়ে মারার অভিযোগে বাংলা বিভাগের শিক্ষার্থী ছাত্রদলের নামধারী কর্মী তামিমুল হককে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে একটি মামলা হয়েছে।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।